মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্বাসরুদ্ধকর ম্যাচে নামিবিয়ার হার

news-image

স্পোর্টস ডেস্ক : শেষ ওভার পর্যন্ত পেন্ডুলামের মত ঘুরছিল নামিবিয়া-নেদারল্যান্ডসের ম্যাচটি। অল্প পুঁজি নিয়েও ডাচদের কাঁপিয়ে দিচ্ছিল নামিবিয়া। ১২২ রানের লক্ষে ব্যাট করতে নেমে মাত্র ৩ বল হাতে রেখে জয়ী হলো নেদারল্যান্ডস। এই জয়ে সুপার টুয়েলভের পথটাও পরিষ্কার করে রাখলো ডাচরা।

রান তাড়া করতে নেমে সহজেই জয়ের পথে ছিল নেদারল্যান্ডস। উদ্বোধনী জুটিতে ৫৯ রান তোলে ডাচ দুই ওপেনার। ভিকরাম সিং ফেরেন ৩৯ রান করে। বাস ডি লিডকে নিয়ে ৩৩ রানের জুটি গড়েন ওদাউদ(৩৫)। দলীয় রান তখন ৯২। এরপরই ম্যাচের পরিস্থিতি বদলে যায়। ১২২ রানও তখন নেদারল্যান্ডসের সামনে মনে হচ্ছিল বিশাল এক দুরের পথ।

জয় যখন সময়ের ব্যাপার তখনই ১৬তম ওভারে ৭ বলে মাত্র ২ রান দিয়ে ৩ উইকেট তুলে নেয় নামিবিয়া। শেষ পর্যন্ত সহজ ম্যাচটাকে কঠিন বানিয়ে মাত্র ৩ বল হাতে রেখে ডাচরা জিতেছে ৫ উইকেটে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে পাওয়ার’প্লের ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৩ রান তোলে নামিবিয়া। রানের খাতা খোলার আগেই বিদায় নেন ডিভান লা কক ও ইয়ান নিকোল লফটি ইটন রানের খাতা না খুলেই বিদায় নেন। মাঝে মাইকেল ফন লিঙ্গেন (২০) তিন চারে ছোট ঝড় তোলার আভাস দিলেও বেশিদূর এগোতে পারেননি।

সর্বোচ্চ ৪৩ রান করেন আগের ম্যাচের ম্যাচ সেরা ইয়ান ফ্রাইলিংক। কিন্তু এই ৪৩ রান করতে তিনি খেলেছেন ৪৮টি বল। ৬ নম্বরে ব্যাট করতে নামেন অধিনায়ক এরাসমাস। ১৮ বলে ১৬ রান করেন তিনি। ডেভিড ওয়াইজ ৫ বলে অপরাজিত থাকেন ১১ রান করে এবং জেজে স্মিট ৪ বলে করেন ৫ রান।

আমিরাতের বিপক্ষে ম্যাচসেরা খেলোয়াড় বাস ডি লিড এদিন নিয়েছেন দুটি উইকেট। একটি করে পান টিম প্রিঙ্গল, কলিন অ্যাকারমান, পল ফন মিকেরেন ও রুলফ ফন ডার মারউই।

নামিবিয়া একাদশ: ডিভান লা কুক, মাইকেল ফন লিঙ্গেন, স্টিফেন বার্ড, গেরহার্ড এরাসমাস (অধিনায়ক), ইয়ান ফ্রাইলিংক, ইয়ান নিকোল লফটি ইটন, জেজে স্মিট, ডেভিড ওয়াইজ, জ্যান গ্রিন, বার্নার্ড স্কলটজ, বেন শিকোঙ্গো।

নেদারল্যান্ডস একাদশ: ম্যাক্স ওদাউদ, ভিকরাম সিং, বাস ডি লিড, টম কুপার, কলিন অ্যাকারম্যান, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), রোয়েলফ ফন ডার মারউই, টিম প্রিঙ্গল, টিম ফন ডার গুটেন, ফ্রেড ক্লাসেন, পল ফন মিকেরেন।