রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মালিকের মেয়ের বিয়েতে মেহমান ৪ হাজার শ্রমিক

news-image

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুরের পানিশাইল জিরানী এলাকায় অকোটেক্স গ্রুপের মালিকের মেয়ের বিয়ের দাওয়াত পেলেন কারখানার চার হাজার শ্রমিক।

গতকাল শনিবার পাানিশাইল জিরানীর অকোটেক্স লিমিটেড ও ইয়াসিন নিটিং ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ভেতরে এক জমকালো অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হয়ে অংশ নেনে ওই প্রতিষ্ঠানের চার হাজার শ্রমিক।

এ দিনটিতে ছিল না কর্মকর্তা-কর্মচারী, মালিক-শ্রমিকের ভেদাভেদ। বিয়ের কনে অকোটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আব্দুস সোবহানের বড় মেয়ে নাবিলা তাসনিম এবং বর বাংলাদেশি বংশদ্ভূত কানাডিয়ান নাগরিক মিনহাজ আহমেদ খান (নাফিজ)।

কারখানার শ্রমিকরা জানান, তাদের কারখানা মালিকের এমন আয়োজনে সবাই অনেক খুশি। অনেকে আবার পরিবার নিয়ে এসেছেন দাওয়াত খেতে। এ অনুষ্ঠান ঘিরে শ্রমিক ও তাদের পরিবারের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছিল। সকাল থেকে সবাই নতুন কাপড় পড়ে কারখানায় প্রবেশ করেন। যা ছিলো অন্য দিনের তুলনায় অনেকটাই আলাদা।

সকাল ১০টা থেকে শ্রমিকদের নিজস্ব পরিবেশনায় নাচ-গানের অনুষ্ঠান হয়। আবার অনেকে দিনটিকে স্মরণীয় করতে ছবি তোলায় ব্যস্ত ছিল।

অকোটেক্স গ্রুপের জিএম মেজর মোহাম্মদ মাহফুজুর রহমান (অব) জানান, গত তিনদিন আগে থেকেই কারখানা কপ্লেক্সের ভেতরে শুরু হয় সাজসজ্জার কাজ। গতকাল ছিলো বিবাহোত্তর রিসিভশন অনুষ্ঠান।

কমপ্লেক্সের ভেতরেই মঞ্চ করে আয়োজন করা হয় ওপেন কনসার্ট। কারখানার সব নারী ও পুরুষ শ্রমিকদের মধ্যে ছিল উৎসবের আমেজ। নারী শ্রমিকরা একই রকমের শাড়ি এবং পুরুষ শ্রমিকরা একই রকমের পাঞ্জাবি পড়ে ছিলেন রিসিভসনের দায়িত্বে। মঞ্চে শ্রমিকদের মধ্যে হয়েছে গ্রুপে নাচ এবং একক গান।

অনুষ্ঠানে শুধু পোশাকে নয়, খাবারেও ছিল আভিজাত্য। কাচ্চি বিরিয়ানি, চিকেন রোস্ট, মিস্টি, ডিম, ফলের জুসসহ বাদ যায়নি কোমল পানিও। খাবার খাওয়ানো হয় অন্য সব অতিথিদের সঙ্গে। দুপুরের খাওয়া-দাওয়া ব্যবস্থা করা হয় আটতলা ভবনের ছাদে। বিকেলে ছাদের মঞ্চে অনুষ্ঠিত হয় সাংস্কৃতি অনুষ্ঠান। আনন্দ-উল্লাসে সবাই হয়ে পড়েছিলেন একাকার।

 

এ জাতীয় আরও খবর