মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মিথিলার এক স্ট্যাটাসে অসংখ্য ‘আপত্তিকর’ মন্তব্য

news-image

বিনোদন প্রতিবেদক : তারকা শিল্পীদের নিয়ে ভক্তদের পাশাপাশি সাধারণ মানুষের আগ্রহেরও কমতি নেই। বিষয়টির প্রমাণ মেলে শোবিজ পাড়া থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। আর শিল্পীদের কাজ বা তাদের ব্যক্তিজীবন নিয়ে আলোচনা-সমালোচনার চর্চাটাও আমাদের দেশে অনেক বেশি।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর সুবাদে শিল্পীদের সঙ্গে ভক্ত-দর্শক ও সাধারণ মানুষজনের মধ্যে দূরত্ব কমে এসেছে। এর যেমন ইতিবাচক দিক আছে, আছে নেতিবাচক দিকও। এই যেমন শিল্পীদের ছবি বা তাদের স্ট্যাটাস ঘিরে প্রায়ই হয়ে থাকে সমালোচনা। আর প্রায়ই শিল্পীদের সাইবার বুলিংয়ের শিকার হতে হয়।

এই যেমন আজও দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলার একটি স্ট্যাটাস নিয়ে ফেসবুকে চলছে তুমুল সমালোচনা। আজ বুধবার বিকেলে মিথিলা ফেসবুকে রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প হৈমন্তী’র কয়েকটি লাইন লিখেছেন। আর তা নিয়েই শুরু হয়েছে নেতিবাচক অসংখ্য মন্তব্য।

মিথিলা লিখেছেন, ‘যাহা দিলাম তাহা উজাড় করিয়াই দিলাম। এখন ফিরিয়া তাকাইতে গেলে দুঃখ পাইতে হইবে। অধিকার ছাড়িয়া দিয়া অধিকার রাখিতে যাইবার মতো এমন বিড়ম্বনা আর নাই।’

স্ট্যাটাসটি দেওয়ার ঘন্টাখানেকের মধ্যেই সেটিতে প্রায় হাজারখানেক মন্তব্য পড়েছে। আর এর মধ্যে বেশির মন্তব্যই নেতিবাচক। আর মুহূর্তের মধ্যে তা শেয়ারও হয়েছে বেশ। স্ট্যাটাসটিতে যে ধরনের মন্তব্য পরেছে তা পত্রিকার ভাষায় তুলে ধরার মতো না।

বিষয়টি নিয়ে মিথিলার কোনো বক্তব্য পাওয়া না গেলেও কথা বলেছেন সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের উপ-কমিশনার আ ফ ম আল কিবরিয়া। তার ভাষ্য, ‘সাইবার ক্রাইম একটি গুরুতর অপরাধ। অনেক সময় ভুক্তভোগীরা আমাদের কাছে অভিযোগ করে আবার আমরাও এসব অপরাধীদের খুঁজে বের করে ব্যবস্থা নিয়ে থাকি। এখন দেখার বিষয় হচ্ছে অপরাধ কোন ধরনের। আমরা চেষ্টা করি, প্রথমে সামাজিক সচেতনতা বাড়াতে। এরপর তা না হলে আইনি ব্যবস্থা নেওয়া হয়। কিন্তু আমরা মনে করি, পরিবার থেকেই সামাজিক সচেতনতা বাড়াতে হবে। এটা আমাদের সবার প্রথম কাজ। তাহলে সাইবার বুলিং অনেকটাই কমে আসবে।’

 

এ জাতীয় আরও খবর

১২ শর্তে বিএনপিকে রাজশাহীতে গণমাবেশের অনুমতি দেবে পুলিশ

সবার থেকে যেখানে সেরা ব্রাজিল

গুরুত্বপূর্ণ ম্যাচে বড় পরিবর্তনের আভাস আর্জেন্টিনার

সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে গণসমাবেশের অনুমতি ডিএমপির

আকাশসীমা লঙ্ঘন করবে না মিয়ানমার: বিজিবি মহাপরিচালক

দুর্ভিক্ষের আগেই আওয়ামী লীগকে তাড়াতে হবে: শাহজাহান

বিভেদ ভুলে এক টেবিলে নাশতা করলেন রওশন-কাদের

প্রবাসীরা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন

বিএনপি নয়াপল্টনেই গণসমাবেশ করবে

বিএনপিকে ২৬ শর্তে সোহরাওয়ার্দীতে গণসমাবেশের অনুমতি

যেখানে প্রথম দেখা, সেখানেই হলো বিয়ে

শেখ হাসিনা শাসক নয়, জনগণের সেবক: কাদের