শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিকারুননিসার অভিভাবক প্রতিনিধি নির্বাচন বন্ধে লিগ্যাল নোটিশ

news-image

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ২০২২ সালের অভিভাবক প্রতিনিধি নির্বাচন এবং নির্বাচনী তফসিল ঘোষণা বন্ধ রাখতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

স্কুলের পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীর অভিভাবক তিন্না খুরশীদ জাহানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ুন কবির এ নোটিশ পাঠান।

শিক্ষা সচিব, ঢাকা বিভাগীয় কমিশনার, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এডহক কমিটির চেয়ারম্যান এবং স্কুলের অধ্যক্ষকে ডাকযোগে এ নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশ প্রদানকারী আইনজীবী বলেন, তিন্না খুরশীদ জাহান তার ভাইয়ের মেয়ের অভিভাবক হিসেবে আদালতে মনোনীত হয়েছেন। আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে স্কুল কর্তৃপক্ষ ওই শিক্ষার্থীর সিদ্ধান্ত নিয়ে তিন্না খুরশীদ জাহানকে জানিয়ে চিঠি লেখেন।

২০২২ সালের অভিভাবক প্রতিনিধি নির্বাচনের ভোটার তালিকায় অন্তর্ভুক্তির জন্য তিন্না খুরশীদ জাহান অভিভাবক হিসেবে ফর্ম ফরম পূরণ করে জমা দেন। কিন্তু তার নাম অন্তর্ভুক্ত না করেই খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়।

তিন্না খুরশীদ জাহান তার নাম চূড়ান্ত ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করার জন্য শিক্ষা সচিব, ঢাকার বিভাগীয় কমিশনার, ঢাকা বোর্ডের চেয়ারম্যান, স্কুলের এডহক কমিটির চেয়ারম্যান এবং অধ্যক্ষ বরাবর আবেদনও করেন। কিন্তু আবেদনে কোনো সাড়া মেলেনি। এ কারণে এ নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, যেহেতু তিন্না খুরশীদ জাহান আদালতের আদেশে শিক্ষার্থীর অভিভাবক মনোনীত হয়েছেন। তার ভোটার হওয়ার আইনগত অধিকার রয়েছে। তাকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত না করে কর্তৃপক্ষ আদালতের আদেশ অমান্য করেছেন, যা স্পষ্টত আদালত অবমাননা এবং শাস্তিযোগ্য অপরাধ বলে নোটিশে দাবি করা হয়।

নোটিশে তাকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে অনুরোধ করা হয়েছে। বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্বাচনী তফসিল ঘোষণা এবং নির্বাচন বন্ধ রাখার অনুরোধ করা হয়েছে। অন্যথায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

 

এ জাতীয় আরও খবর