শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানবালাদের অন্তর্বাস পরা বাধ্যতামূলক করলো পাকিস্তান এয়ারলাইনস

news-image

অনলাইন ডেস্ক : কেবিন ক্রুদের (বিমানবালা) জন্য নতুন নিয়ম জারি করেছে পাকিস্তানের জাতীয় বিমান পরিবহন সংস্থা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস (পিআইএ)। নতুন নিয়মে বলা হয়েছে, কেবিন ক্রুদের অন্তর্বাস পরিধান বাধ্যতামূলক।

আজ বৃহস্পতিবার পাকিস্তানের জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, পিআইএ-এর নতুন এই অদ্ভুত নিয়ম অনুযায়ী সকল কেবিন ক্রুকে ফর্মাল পোশাকের নিচে অবশ্যই অন্তর্বাস পরতে হবে।

পিআইএ দাবি করেছে, বিমানের ক্রুদের ভালো বেশভূষার অভাবে সংস্থাটির ওপর বাজে ছাপ পড়ছে এবং এটির ‘নেতিবাচক ভাবমূর্তি’ তৈরি হচ্ছে।

পিআইএ ফ্লাইট সার্ভিসেসের জেনারেল ম্যানেজার আমির বশির জিও নিউজকে নতুন নিয়মের একটি গাইডলাইন পাঠিয়েছেন। তাতে বলা হয়েছে, ‘গভীর উদ্বেগের সঙ্গে দেখা যাচ্ছে যে আন্তঃনগর ফ্লাইটের কিছু কেবিন ক্রু ক্যাজুয়াল পোশাক পরে কাজ করছেন, হোটেলে থাকছেন, ও বিভিন্ন জায়গায় যাচ্ছেন। এ ধরনের পোশাকের কারণে মানুষের মনে পিআইএ নিয়ে মন্দ ইমপ্রেশন তৈরি হচ্ছে। এটির ফলে ওই ব্যক্তি এবং একইসঙ্গে সংস্থার ভাবমূর্তিও ক্ষুণ্ণ হচ্ছে।’

রিপোর্ট, আমির বশির কেবিন ক্রুদের ফর্মাল প্লেইন পোশাকের নিচে ‘উপযুক্ত অন্তর্বাস’ পরিধানের মাধ্যমে ‘উপযুক্তভাবে পোশাক’ পরতে বলেছেন।

নির্দেশনায় আরও বলা হয়েছে, নারী ও পুরুষের পরিধান করা পোশাক আমাদের সাংস্কৃতিক এবং জাতীয় নৈতিকতার সঙ্গে সঙ্গতিপূর্ণ হওয়া উচিত।

এছাড়া গাইডলাইনে বলা হয়েছে। এ নির্দেশ যাতে সঠিকভাবে পালন করা হয়, সেজন্য পিআইএ এখন থেকে কেবিন ক্রুদের ওপর নিয়মিত নজর রাখবে। এর ব্যত্যয় ঘটলে সেই তথ্য কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

 

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী