শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাফজয়ী স্বপ্নাকে বরণে রংপুর জেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুুতি

news-image

হারুন উর রশিদ সোহেল,রংপুর : সাফ জয়ী জাতীয় নারী দলের ১০ নম্বর জার্সিধারী ফুটবলার সিরাত জাহান তার জন্মস্থান রংপুর আসছে আগামী ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার। তাকে বরণ করতে ইতিমধ্যে প্রস্তুুতিসভা করেছে জেলা প্রশাসন। গ্রহণ করা হয়েছে সংবর্ধনাসহ ব্যাপক কর্মসূচী। এনিয়ে উৎসব আমেজ বইছে পালিচড়াসহ গোটা রংপুরজুড়ে। রংপুরের ক্রীড়ামোদীসহ সর্বস্থরের মানুষ অধির আগ্রহে অপেক্ষা করছে স্বপ্নার জন্য।

জানা গেছে, রংপুর সদর উপজেলার সদ্যপুস্কুরনী ইউনিয়নের পালিচড়া জয়রাম গ্রামের মোকছার আলীর মেয়ে সিরাত জাহান স্বপ্না ২০১৩ সালে জাতীয় দলের ক্যাম্পে ডাক পান। সাফ নারী চ্যাম্পিয়নশিপে ৪ গোল করে দেশের জয়ে ভূমিকা রেখেছেন স্বপ্না। স্বপ্নার জোড়া গোলে ভারতকে ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। পাকিস্তানকে দিয়েছেন এক গোল। ভুটানকে এক গোল দেয়ার ১২ মিনিটের মাথায় ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন স্বপ্না। ফাইনালে কিছুক্ষণ খেলার পরে ইনজুরির কারণে তাকে উঠিয়ে নেয়া হয়।

এদিকে স্বপ্নাকে বরণ উপলক্ষে গত রোববার বিকালে রংপুর জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে প্রস্ততি সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ্যাড. আনোয়ারুল ইসলাম, রংপুর জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও রংপুর চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট মনঞ্জুর আহমেদ আজাদ, রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম রব্বানী প্রমুখ।

সভায় সিদ্ধান্ত নেয়া হয়, আগামী ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় সৈয়দপুর বিমানবন্দরে সিরাত জাহান স্বপ্নাকে বরণ করা হবে। পথে পথে তাকে দেয়া হবে উষ্ণ সংবর্ধনা। তারপর রংপুর নগরীর প্রধান প্রধান সড়কে গাড়িতে করে স্বপ্নাকে ঘোরানো হবে। এর পর দুপুরে তাকে রংপুর সার্কিট হাউজে মধ্যাহ্ন ভোজ শেষে বিকেলে তার জন্মস্থান রংপুর সদরের সদ্যপুস্কুরনী ইউনিয়নের পালিচড়া এলাকায় নিয়ে যাওয়া হবে। সেখানে প্রীতি ম্যাচ শেষে পালিচড়া নয়াপুকুর স্টেডিয়ামে গিয়ে স্বপ্নাকে সংবর্ধনা জানানো হবে।

রংপুর জেলা প্রশাসক মো: আসিব আহসান বলেন, স্বপ্না রংপুরের গর্ব। তাকে বরণ করতে ইতিমধ্যেই জেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার পক্ষ থেকে প্রস্তুুতি সভা করা হয়েছে। এজন্য ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সৈয়দপুর বিমানবন্দর থেকে তাকে বরণ করে গাড়িবহর সহ রংপুর নগরী প্রদক্ষিণ করা হবে। পরে তাকে সংবর্ধনা দেয়া হবে। এজন্য গত কয়েকদিন ধরে কাজ করছে জেলা প্রশাসন।

স্বপ্নার মা লিপি বেগম বলেন, ‘স্বপ্নার সাফল্যে দেশবাসী যে সম্মান দেখিয়েছে তাতে গর্বে আমাদের বুক ভরে যাচ্ছে। রংপুর জেলা প্রশাসন থেকে স্বপ্নাকে বরণ করে নেয়ার প্রস্তুতি নেয়া হয়েছে। এটি অত্যন্ত আনন্দের বিষয়’। সকলে দোয়া করবেন আমার মেয়ে যেন আগামী জাতীয় দলের হয়ে দেশের জন্য সুনাম বয়ে আনতে পারে।

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন