শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইরিশদের হারিয়ে বিশ্বকাপের বাছাইয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

news-image

ক্রীড়া প্রতিবেদক : নাহিদা আক্তারের ছোড়া শেষ বলটি টোকা দিয়ে দুটি রান নিলেন কেলি। তবে উল্লাসে মেতে উঠল বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ফলাফলটা যে আগেই নির্ধারণ হয়ে গিয়েছিল। তাই এ রান শুধুই আয়ারল্যান্ডকে হারের ব্যবধান কমিয়েছে। রবিবার রাতে আবুধাবিতে বিশ্বকাপ বাছাইয়ের ফাইনালে তাদেরকে ৭ রানে হারিয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। এ নিয়ে টানা তিনবার বিশ্বকাপ বাছাইপর্বের শিরোপা জিতল বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকেট ইতোমধ্যে নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশ নারী দলের। থাইল্যান্ডকে সেমিফাইনালে হারিয়ে ফাইনালে ওঠার মাধ্যমে বিশ্বকাপে নিজেদের জায়গা পাকাপোক্ত করে তারা। তবে অর্জনটা সেখানেই থেমে থাকলো না বাংলাদেশের মেয়েদের। বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেই দেশে ফিরবে নিগার সুলতানা জ্যোতিরা।

ফারজানা হকের অর্ধশতকের ইনিংসের ওপর ভর করে বাংলাদেশ পায় ১২০ রানের পুঁজি। এই ব্যাটার ৫৫ বলে ৬১ রানের একটি ইনিংস খেলেন। ৭টি চারে সাজানো ছিল তার ইনিংসটি। এছাড়া রুমানা আহমেদ দুই চারে ২০ বলে ২১ রানের একটি ইনিংস খেলেন। এছাড়া আর কোনো ব্যাটারই দুই অংকের রান স্পর্শ করতে পারেননি।

আয়ারল্যান্ডের হয়ে লরা ডেলেনি তিনটি উইকেট শিকার করেছেন। এছাড়া আর্লেন কেলি ও কারা মুরে দুটি এবং ইমার রিচার্ডসন একটি উইকেট লাভ করেন।

১২১ রান তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় আইরিশরা। পাওয়ার প্লেতেই হারিয়ে বসে টপ অর্ডারের তিন ব্যাটারকে। রোমানা-নাহিদা-মেঘলাদের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারায় আয়ারল্যান্ড। শেষ পর্যন্ত ১১৩ রানে গিয়ে থামে তারা। সালমা খাতুন এদিন ছিলেন উইকেট শূন্য। তবে রোমানা তিনটি উইকেট শিকার করেছেন। এছাড়া নাহিদা, মেঘলা ও সোহেলি আক্তার নেন দুটি করে উইকেট।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী