বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বরগুনায় বিদ্যুৎস্পর্শে ৩ মৃত্যু

news-image

বরগুনা প্রতিনিধি : বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নে বিদ্যুৎস্পর্শে একই পরিবারের তিন জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন: রবিউল(১৬), হেলাল (৩৫), বেলায়েত হোসেন (২৬)। এছাড়াও আরিফ হোসেন(৩০) নামের এক জনের অবস্থা আশঙ্কাজনক।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বেলা আড়াইটার দিকে বরগুনা সদর উপজেলার রায়ভোগ কদমতলা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত ও আহত প্রত্যেকেই একই এলাকার চাচাতো ভাই বলে জানা গেছে। নিহতদের মধ্যে রবিউলের বাবার নাম জলিল খান, বেলায়েত হোসেনের বাবার নাম শাহজাহান পহলান ও হেলালের বাবার নাম হারুন।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও নিহতের স্বজনরা জানান, নতুন ঘর তোলার জন্য পুরনো ঘর ভেঙে ফেলার কাজ চলছিল। এ সময় ঘরের চালের একটি টিন গিয়ে বিদ্যুতিক মিটারের তারের ওপর পরে। এসময় টিন ধরে থাকা অবস্থায় রবিউল, হেলাল ও বেলায়েত হোসেন বিদ্যুৎস্পৃষ্ট হয়।

পরে তাদের বাঁচাতে গেলে আরিফ হোসেনও বিদ্যুৎস্পৃষ্ট হয়। তাৎক্ষনিক স্থানীয় এলাকাবাসী ও পরিবারের স্বজনেরা মূল খাম্বা থেকে বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে ফেলে। পরে ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স খবর দিলে তারা গিয়ে ঘটনাস্থল থেকে চারজনকে বরগুনা সদর হাসপাতালে নিয়ে আসেন। এরপর কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আজিজুল হক স্বপন বলেন, নতুন ঘর ওঠানোর জন্য পুরনো টিনগুলো নামাতে গিয়ে তিনজনই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়। জেলা প্রশাসন থেকে তার সাথে যোগাযোগ করে ইতোমধ্যে ওই পরিবারের সদস্যদের মাঝে ২৫ হাজার টাকা করে ৭৫ হাজার টাকা দাফন কাফনের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়াও উপজেলা প্রশাসন থেকেও খোঁজ খবর নিয়েছে। পরিবার তিনটির সাহায্যের জন্য ইউনিয়ন পরিষদ সব সময় তাদের পাশে থাকবে।

বরগুনা সদর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মো. ফরহাদ হোসেন বলেন, আমাদের এখানে বিদ্যুৎস্পৃষ্ট অবস্থায় চারজনকে নিয়ে আসার সাথে সাথে আমরা তাদের পরীক্ষা করে নিশ্চিত হই তাদের মধ্যে তিনজন মারা মারা গেছে। প্রাথমিক চিকিৎসা শেষে ইসিজি করে চূড়ান্তভাবে মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়া যায়। এছাড়াও একজনকে আশঙ্কাজনক অবস্থায় বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি নেওয়া হয়েছে। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বরগুনা সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহমেদ বলেন, পুরনো ঘর ভেঙে ফেলার কাজ চলছিল। এমন সময় বিদ্যুতের তারের ওপর গিয়ে টিন পড়লে শর্টসার্কিটে তিনজন মারা যায়। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ