সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক হতে পারে মমতার

news-image

অনলাইন ডেস্ক : আগামী মাসে ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কেও আমন্ত্রণ জানাতে পারে ভারতের কেন্দ্রীয় সরকার। তখন শেখ হাসিনার সঙ্গে তিস্তা চুক্তি, সীমান্ত সমস্যা ও দ্বিপাক্ষিক বাণিজ্য নিয়ে আলোচনা হতে পারে ভারতের। আর সব কয়েকটির সঙ্গেই পশ্চিমবঙ্গ জড়িত থাকাতেই শেখ হাসিনার সফরকালে দিল্লিতে আমন্ত্রণ পেতে পারেন মমতা।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, কয়েকদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিঠি দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনার আগ্রহের কথা জানিয়েছেন। তিনি সেপ্টেম্বরে ভারত সফরের সময় মমতার সঙ্গে দেখা করতে আগ্রহী বলে চিঠিতে উল্লেখ করেছেন। এই বিষয়গুলো মাথায় রেখে ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে শেখ হাসিনার সফরের সময় মমতাকে আমন্ত্রণ জানানোর ব্যাপক সম্ভাবনা রয়েছে।

তবে এখনো পশ্চিম রাজ্য সরকারের কাছে ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে কোনো আমন্ত্রণপত্র আসেনি। আর শেখ হাসিনার ভারত সফরকালে দিল্লিতে আমন্ত্রণ জানানো হতে পারে আসাম ও ত্রিপুরার মুখ্যমন্ত্রীকেও।

প্রায় তিন বছর পর ভারত সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ৫ সেপ্টেম্বর তিনি দিল্লিতে পা পৌঁছাবেন। তার এই সফরে দু’দেশের মধ্যে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ চুক্তি স্বাক্ষর হওয়ার কথা রয়েছে। যার মধ্যে অন্যতম হলো নদী চুক্তি। তিস্তা চুক্তি নিয়ে আলোচনা ছাড়াও ভারত-বাংলাদেশের মধ্যে দিয়ে বয়ে যাওয়া ৫৪টি নদীর মধ্যে ছয়টি নদীর পানিবণ্টন নিয়ে আশাবাদী বাংলাদেশ।

 

এ জাতীয় আরও খবর

হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার