শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রে চুরির ঘটনায় গ্রেপ্তার ৪

news-image

নিজস্ব প্রতিবেদক : বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র থেকে চুরি হওয়া জিনিসপত্র উদ্ধারসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তারা হলেন, বাগেরহাট সদরের মো. রাসেল (৩৮), রামপালের মো. আসাদ শেখ (৩২), মো. সোহেল শেখ (২১) ও মোংলার সুব্রত রায় (২১)। র‌্যাব-৬ খুলনা সদর কোম্পানি থেকে গতকাল বৃহস্পতিবার রাতে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের ভেল কোম্পানির অন্তর্ভুক্ত গানাত্রা হেভি লিফটারস কোম্পানির ইলেকট্রিক কেব্‌ল ড্রাম থেকে প্রায় ৫০০ কেজি অ্যালুমিনিয়াম প্লেইন সিড গত মঙ্গলবার রাতে চুরি হয়। এর মূল্য প্রায় দুই লাখ টাকা।

এ ছাড়া গত বুধবার রাতে একই কোম্পানির ইলেকট্রিক কেব্‌ল ড্রাম থেকে বিভিন্ন ধরনের ইলেকট্রিক সামগ্রী চুরি হয়। এ চুরির বিষয়ে গানাত্রা হেভি লিফটারস কোম্পানির সাইট ইনচার্জ গতকাল বৃহস্পতিবার র‌্যাব-৬-এর অধিনায়ক বরাবর একটি লিখিত অভিযোগ দেন। সে অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব-৬-এর সদর কোম্পানির একটি আভিযানিক দল চোর চক্রকে ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করে।

আরও বলা হয়, আভিযানিক দলটি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, চুরি হওয়া অ্যালুমিনিয়াম প্লেইন সিড বাগেরহাট জেলার ফকিরহাট থানাধীন এলাকায় রয়েছে। এরপর ফকিরহাট থানাধীন কাটাখালী মোড় এলাকায় অভিযান চালিয়ে প্রথম দফায় চুরি হওয়া ৫০০ কেজি অ্যালুমিনিয়াম প্লেইন সিডের মধ্যে ৪৬৫ কেজি উদ্ধার করে তারা।

এ সময় বাগেরহাট সদরের বাসিন্দা মো. রাসেল নামের একজনকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া একই এলাকা থেকে দ্বিতীয় দফায় চুরি হওয়া একটি কপার ফ্লাট, ১১ কেজি কপার ক্যাবল, দুটি কপার কন্ডাকটর উদ্ধার করা হয়। পরে আরও তিন জন গ্রেপ্তার হয়।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে রামপাল থানায় একটি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছে র‍্যাব।

 

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী