বৃহস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

উত্তরায় ভাঙারি কারখানায় বিস্ফোরণ : মৃতের সংখ্যা বেড়ে ৬

news-image

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর তুরাগ কামারপাড়া ভাঙারি কারখানায় বিস্ফোরণে আটজন দগ্ধের ঘটনায় আল আমিন (৩০) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দিবাগত রাত ৩টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে এই ঘটনায় ছয়জনের মৃত্যু হলো।

ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আল আমিনের শরীরের ৭৫ শতাংশ দগ্ধ হয়েছিল। এই ঘটনায় বাকি দুজন এখনো চিকিৎসাধীন রয়েছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

মৃত আল আমিনের স্ত্রী রাশিদা বেগম জানান, তাদের বাড়ি শেরপুর সদর উপজেলায়। তার বাবার নাম লাল মিয়া। বর্তমানে এক মেয়েসহ পরিবার নিয়ে কামারপাড়া ভাবনারটেক এলাকায় থাকতেন। ব্যাটারিচালিত অটোরিকশা চালাতেন আল আমিন।

এর আগে গত শনিবার (৬ আগস্ট) বেলা পৌনে ১২টার দিকে তুরাগ কামারপাড়া রাজাবাড়ি পুকুরপাড় এলাকায় গাজী মাজহারুলের রিকশার গ্যারেজের ভেতরে গড়ে তোলা ভাঙারির কারখানায় এই বিস্ফোরণ ঘটে। এতে ঘটনার দিন রাতেই মারা যায় আলমগীর হোসেন আলম (২৩) ও নূর হোসেন (৬০) নামের দুজন।

এর পরদিন রোববার ভোরে গাজী মাজহারুল ইসলাম (৪৭) ও রাতে মারা যায় মিজানুর (৩৫)। আর সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় মারা যান মাসুম আলী (৩৫)। মৃতদের মধ্যে মাজহারুল ছিলেন- ভাঙারির দোকানের লাগোয়া রিকশা গ্যারেজের মালিক, আর বাকিরা রিকশাচালক।