মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আজই শেষ হচ্ছে ফিরতি ফ্লাইট, দেশে ফিরেছেন ৫০৯৮৪ হাজি

news-image

নিজস্ব প্রতিবেদক : সৌদি আরবে পবিত্র হজ পালন শেষে গত ১৪ জুলাই থেকে ফিরতি ফ্লাইটে দেশে ফিরছেন হাজিরা। গতকাল বুধবার পর্যন্ত সরকারি-বেসরকারি ১৪১ ফ্লাইটে ৫০ হাজার ৯৮৪ জন হাজি দেশে ফিরেছেন।

আজ বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১২টা ১ মিনিটে জেদ্দাস্থ কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের বিজি-৩৩৬ ফ্লাইটে করে হজযাত্রীদের শেষ ফ্লাইট ঢাকা পৌঁছানোর কথা রয়েছে। বৃহস্পতিবার (৪ আগস্ট-রাত ২টা) দেওয়া সবশেষ হজ বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিনে বলা হয়েছে, এখন পর্যন্ত ১৪১টি ফিরতি ফ্লাইটে ৫০ হাজার ৯৮৪ জন হাজি দেশে ফিরেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনা করেছে ৭৭টি ফ্লাইট, সৌদি এয়ারলাইন্স পরিচালনা করেছে ৫৭টি ফ্লাইট এবং ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালনা করেছে ৮টি ফ্লাইট।

এবার হজে গিয়ে মোট ২৫ জন বাংলাদেশি হাজি মারা গেছেন। তাদের মধ্যে ১৮ জন পুরুষ ও ৭ জন নারী। এর মধ্যে মক্কায় মারা গেছেন ১৯ জন, মদিনায় মারা গেছেন ৪ জন এবং জেদ্দায় মারা গেছেন ২ জন।

গত ৮ জুলাই সৌদি আরবে হজ অনুষ্ঠিত হয়। ৫ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ১৬৫টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সৌদি আরবে যান ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী।