শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘হাওয়া’ উড়িয়ে দিল ‘দিন : দ্য ডে’কে

news-image

বিনোদন প্রতিবেদক : গেল শুক্রবার দেশের ২৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে মেজবাউর রহমান সুমনের সিনেমা ‘হাওয়া’। মুক্তির আগে থেকেই আলোচনায় ছিল সিনেমাটি। যার মূলে ছিল ‘সাদা সাদা কালা কালা’ গানটি। মুক্তির পর দিনকে দিন এর দর্শক চাহিদা বাড়তে থাকে। আর সে হাওয়ায় নেমে গেল অনন্ত জলিল ও বর্ষা অভিনীত সিনেমা ‘দিন : দ্য ডে’র শো।

কেরানীগঞ্জের ‘লায়ন সিনেমাস’ থেকে ‘দিন : দ্য ডে’র শোর সংখ্যা কমিয়ে দিয়েছেন হল কর্তৃপক্ষ। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘হাওয়া’ সিনেমার জনসমাগম বেশি হওয়ার কারণে হলে ৩টা স্পেশিয়াল শো বাড়িয়ে দেওয়া হয়েছে। তাই ‘দিন : দ্য ডে’ সিনেমাটি আপাতত চালানো হবে না। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত ‘দিন : দ্য ডে’র শো বন্ধ থাকবে।

সঙ্গে আরও ঘোষণা দেন, ‘হাওয়া’র জনসমাগম বেশি হওয়ার কারণে আমরা ৩টা স্পেশিয়াল শো বাড়িয়ে দিয়েছি আমাদের হলে। তাই আমাদের ‘থর লাভ এন্ড থান্ডার’ সিনেমাটাও আপাতত চালানো হবে না। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত সিনেমাটিও বন্ধ থাকবে।

উল্লেখ্য, গেল ঈদে তারকা দম্পতি অনন্ত জলিল ও বর্ষার নতুন সিনেমা ‘দিন : দ্য ডে’ মুক্তি পায়। দেশের শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। এটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক, আফগানিস্তানে সিনেমার শুটিং হয়েছে।

যৌথ প্রযোজনার এই সিনেমায় অনন্ত-বর্ষার পাশাপাশি আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, সুমন ফারুকসহ লেবানন, ইরান ও তুরষ্কের অনেক অভিনেতা-অভিনেত্রী।

অন্যদিকে, গত শুক্রবার মুক্তি পেয়েছে মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’ সিনেমাটি। নির্মাণের পাশাপাশি এর কাহিনী ও সংলাপের চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ণ সাহেদ ধীমান ও জাহিন ফারুক আমিন।

সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ, নাজিফা তুষি, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডলসহ অনেকে। হাশিম মাহমুদের কথা ও সুরে ‘সাদা সাদা কালা কালা’ গানটি গেয়েছেন এরফান মৃধা শিবলু। সংগীতে ছিলেন ইমন চৌধুরী।

 

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী