শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

১৫ বছর আগে বিদুৎবিচ্ছিন্ন, বিল আসলো ২ লাখ!

news-image

তালতলী (বরগুনা) প্রতিনিধি : বরগুনার তালতলীতে পল্লী বিদ্যুতের মিটার খুলে নেওয়ার ১৫ বছর পর একই গ্রাহকের নামেই বিদ্যুৎ বিল এসেছে ১ লাখ ৮৫ হাজার ৮৪১ টাকা।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার বড়বগী ইউনিয়নের ছোট ভাইজোড়া গ্রামের সড়কের পাশে একটি মুদি দোকান ছিল স্থানীয় বৃদ্ধ আদম আলীর।‌ তৎকালীন সময়ে তার দোকানটিতে বিদ্যুৎ সংযোগ ছিল। বৃদ্ধ দোকানি আদম আলী ২০০৬ সালে মারা যায়। এর পরপরই ঘূর্ণিঝড় সিডর আঘাত হানে দেশের উপকূলে। ঘূর্ণিঝড় সিডরে বৃদ্ধ আদম আলীর দোকানটি বিধ্বস্ত হয়।

এ সময় বৃদ্ধের দোকানে থাকা বিদ্যুৎ মিটারটি খুলে নিয়ে যায় তৎকালীন পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ। মিটার খুলে নেওয়ার ১৫ বছর পর মৃত আদম আলীর ছেলে আনছার উদ্দিনের বিদ্যুৎ বিলের সঙ্গে অতিরিক্ত ১ লক্ষ ৮৫ হাজার ৮৪১ টাকা যোগ করে দিয়েছে কর্তৃপক্ষ। যা পরিশোধের শেষ তারিখ আগামী মাসের ৪ তারিখ।

স্থানীয়রা জানান, বৃদ্ধা আদম আলীর মৃত্যুর ২-৩ বছর পরে ২০১০ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত স্থানীয় এনামুল করিম ওই দোকানের কাছে অটোরিকশা চার্জ দেওয়ার একটি গ্যারেজের ব্যবসা করছিল। এ সময় ওই এনামুল করিম বিদ্যুৎ অফিসের কিছু অসাধু কর্মকর্তাদের সহায়তায় আদম আলীর নামের ওই মিটারের স্থান পরিবর্তন করে অটো রিকশা চার্জ দেওয়ার ব্যবসা চালিয়ে যায় এনামুল। পরে বিভিন্ন দেনা-পাওনায় জর্জরিত হয়ে গত ২০১৮ সাল থেকে গা ঢাকা দেন তিনি।

আনসার আলী বলেন, ‘আমার বাবা ১৯৯৮ সাল থেকে সৎ মাকে নিয়ে দোকান ঘরের পিছনেই আলাদা থাকতেন। আমরা তিনভাই আলাদা আলাদা সংসারে বসবাস করতাম। ২০০৬ সালের বাবা মারা যান। ২০০৭ সালে সিডরের বন্যা হওয়ায় বাবার দোকানঘর ভাইঙ্গা যায়। এর কিছু দিন পরই বিদ্যুৎ অফিসের লোকজন এসে মিটারটি খুলে নিয়ে যায়। এখন অফিসে লোক কাকে মিটার দিছে আমি জানি না। আমি ও আমার ভাইরা নিজ নিজ নামে মিটার এনে ব্যবহার করছি।’

এ বিষয়ে এনামুল করিমের সঙ্গে যোগাযোগ করার চেষ্ঠা করলে তার ব্যবহৃত মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির কলাপাড়া জেনারেল অফিসের কর্মকর্তা সজিব পাল বলেন, ‘গ্রাহক আদম আলী যেহেতু মারা গেছে, তাই তার নামের বিদ্যুৎ বিল ওয়ারিশ সূত্রে তার ছেলে আনছার উদ্দিনের নামে দেওয়া হয়েছে। ভুক্তভোগী আনসার আলীকে অফিসে আসতে বলেছি। এ বিষয়টি আমরা খোঁজ খবর নিয়ে দেখবো। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা নেব।’

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা