শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টিকিট পাওয়ার আশ্বাসে রেললাইন ছাড়ল শিক্ষার্থীরা, ট্রেন চলাচল স্বাভাবিক

news-image

নিজস্ব প্রতিবেদক : ঢাকা থেকে রাজশাহীগামী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করে শিক্ষার্থীদের টিকিটের ব্যবস্থা করার কথা জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এরপরই ঢাকা বিমানবন্দর রেলস্টেশনের রেললাইন ছেড়ে দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এর ফলে ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল আবারও স্বাভাবিক হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. হালিমুজ্জামান মুঠোফোনে জানান, আজ বুধবার দুপুর ১২টা ২২ মিনিট থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা শওকত জামিল মহসিন ঘটনাস্থলে গিয়ে টিকিট ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয় বলে জানান মো. হালিমুজ্জামান। তিনি আরও বলেন, শিক্ষার্থীরা রেললাইন থেকে চলে আসার পর স্টেশন থেকে ছেড়ে গেছে আটকে থাকা ‌নীলফামারীগামী ‘নীলসাগর এক্সপ্রেস’।

এর আগে, বুধবার সকালে ট্রেনের টিকিট না পেয়ে ঢাকার বিমানবন্দর স্টেশনে ট্রেন চলাচল বন্ধ করে দেয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা। তাদের অভিযোগ, মাত্র ৪ মিনিটে শেষ হয়ে গেছে সব টিকিট। যা দেখে খুবই হতবাক তারা।

২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষা রয়েছে আগামী ২৫ জুলাই। এজন্য শিক্ষার্থীরা এদিন ২৪ জুলাইয়ের টিকিট ক্রয় করতে চেয়েছিল। তবে কেবল চারটি টিকিট তারা ক্রয় করতে পেরেছেন বলে জানায়। বাকি টিকিটগুলো উধাও হয়ে গেছে।

অনলাইনে বা কাউন্টারে কোথাও টিকিট না পেয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রেললাইন অবরোধ করে। তাদের অবরোধের কারণে কমলাপুর থেকে যাত্রী নিয়ে ছেড়ে আসা নীলসাগর এক্সপ্রেস বিমানবন্দর স্টেশনে আটকে যায়। এ সময় টিকিট কাউন্টারে ভাঙচুরও করা হয় বলে জানা গেছে।

 

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)

কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু

সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০

গাজায় দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস

মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

কারওয়ান বাজারে হোটেল লা ভিঞ্চিতে আগুন