রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাত দফা বাস্তবায়নের দাবিতে রংপুরে হিন্দু-বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ

news-image

হারুন উর রশিদ সোহেল, রংপুর : সরকারি দলের নির্বাচনী প্রতিশ্রæতিসহ সাত দফা বাস্তবায়নের দাবিতে রংপুর মহানগরীতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদ। সমাবেশ থেকে অবিলম্বে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন ও জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইনসহ সাত দফা দাবি দ্রæত বাস্তবায়নের দাবি জানান পরিষদের নেতৃবৃন্দ।

শনিবার বেলা সাড়ে তিনটায় রংপুর প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ বিক্ষোভ সমাবেশ করে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদ রংপুর জেলা ও মহানগর কমিটি।

পরিষদের জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক সুশান্ত ভৌমিকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলার সাধারণ সম্পাদক স্বপন কুমার রায়, মহানগর সভাপতি সুব্রত সরকার মুকুল, সাধারণ সম্পাদক অলোক নাথ, মহিলা ঐক্য পরিষদের সভাপতি রিতা সরকার প্রমুখ।

বক্তারা বলেন, সরকারের নির্বাচনী প্রতিশ্রæতি বাস্তবায়নের জন্য আমাদের রাজপথে বারবার নামতে হচ্ছে। আজ আমরা বিভিন্নভাবে নিপীড়িন, নির্যাতিত ও অবহেলিত। এভাবে চলতে থাকলে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনার সমাজ গড়ে উঠবে না। সংখ্যালঘুদের সুরক্ষা নিশ্চিতে সরকারকে দ্রæত সুরক্ষা আইন প্রণয়ন ও জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন বাস্তবায়ন করতে হবে। একই সঙ্গে পার্বত্য শান্তি চুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের যথাযথ বাস্তবায়ন, সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন ও দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন করতে হবে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রংপুর নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এসময় মিছিল থেকে সাত দফা দাবি আদায়ে বিভিন্ন ¯েøাগান দেন পরিষদের নেতাকর্মীরা।

এ জাতীয় আরও খবর