বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় ফিরছে মানুষ, ঘাটে নেই ভোগান্তি

news-image

রাজবাড়ী প্রতিনিধি : প্রিয়জনের সঙ্গে ঈদের ছুটি কাটিয়ে আবারও কর্মজীবনে ফিরতে শুরু করেছে মানুষ। ভোর থেকে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে যাত্রীদের চাপ বাড়তে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীর চাপ আরও বেড়ে যায়।

আজ বুধবার আড়াইটার দিকে দৌলতদিয়া ঘাট প্রান্তে এমন চিত্র দেখা যায়। তবে রাজধানীগামী যাত্রীরা জানাচ্ছেন, ঘাট এলাকায় চাপ থাকলেও কোনো ভোগান্তি ছাড়াই পদ্মা পার হতে পারছেন তারা।

ঘাট সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরির সংখ্যা কম থাকায় মাঝে মধ্যেই ফাঁকা থাকছে ঘাট। ফলে অনেক সময় ফেরির জন্য অপেক্ষা করতে হচ্ছে রাজধানীমুখী যানবাহনের চালক ও যাত্রীদের। যাত্রীবাহী বাসের তুলনায় ছোট যানবাহনের চাপ বেশি রয়েছে। এদিকে, পদ্মার তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে।

এ বিষয়ে যাত্রী আনিস, কালাম, সজিবসহ কয়েকজন বলেন, আগের মতো আর দৌলতদিয়া ঘাটে যানজট বা সিরিয়ালে ঘণ্টার পর ঘণ্টা থাকতে হচ্ছে না। ফেরি কম থাকায় কিছু সময় ফেরির জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে। ঈদের আগে ভাল মতো এসেছেন। আবার এখন ভালমতো যেতে পারছেন।

মোটরসাইকেল আরোহী সোহান, আমিনুল ইসলাম ও মোস্তফা বলেন, মোটরসাইকেল নিয়ে তারা চলাচল করতে স্বাচ্ছন্দ্যেবোধ করেন। খরচ ও সময় দুটোই সাশ্রয় হয়। ঈদের আগে নিরাপদে বাড়ি ফিরেছিলেন। এখন আবার নিরাপদেই কর্মস্থলে ফিরছেন। তেমন কোনো ভোগান্তি হয়নি। দৌলতদিয়া ঘাটে এসে সরাসরি ফেরিতে উঠতে পারছেন। তবে ঘাটে ফেরি না থাকায় কিছু সময় অপেক্ষা করতে হচ্ছে।

বাস চালক মানিক হোসেন বলেন, দৌলতদিয়ায় এখন আর ভোগান্তি নেই। গাড়ির সিরিয়াল নেই, গাড়ির সংখ্যা কমে যাওয়ায় ফেরিতে উঠতে ভোগান্তির দিন শেষ করেছে পদ্মা সেতু।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, এ রুটে নয়টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। যানবাহনের সংখ্যা বাড়লে ফেরিও বাড়ানো হবে। যানবাহনের চাপ এখন কম। তারপরও পদ্মা নদীতে তীব্র স্রোত রয়েছে।

 

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী