শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০ মন ওজনের ময়নাকে নিয়ে দুশ্চিন্তায় খামারি

news-image

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি : শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সবচেয়ে বড় ময়না নামের ২০ মন ওজনের ষাঁড় গরুটি বিক্রি নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন খামারি আব্দুস সালাম। ঈদের মাত্র আর কয়েক দিন বাকি আছে। কিন্তু এখন পর্যন্ত ময়নার ক্রেতা পাওয়া যাচ্ছে না। যদিও তিনি ময়নার দাম হাঁকছেন ৫ লাখ টাকা।

জানা গেছে, উপজেলার সীমান্তবর্তী পোড়াগাঁও ইউনিয়নের বুরুঙ্গা মধ্যপাড়া গ্রামের খামারি আব্দুস সালাম। কোরবানির পশুর চাহিদা মেটাতে তিনি গত দুই বছর ধরে নেপালি জাতের ৮০০ কেজি ওজনের ময়না এবং শাহী ওয়াল জাতের ৪৪০ কেজি ওজনের রবিসহ চারটি ষাঁড় গরু লালন পালন করছেন।

ক্ষুদ্র খামারি আব্দুস সালাম বলেন, ‌‘আমি খুব আশা কইরা নিজে না খাইয়া ময়নারে খাওয়াইছি। গত দুই বছরে আমার নিজের পরিশ্রম ছাড়াও তার পেছনে খরচ অইছে প্রায় ৩ লাখ টাকা। এহন এই ষাঁড়টিকে কমপক্ষে ৫ লাখ টাকা বেচতে করতে না পারলে আমার পথে বসন লাগবো। কিন্তু এহন পর্যন্ত ময়নার দাম অইছে মাত্র আড়াই লাখ টাকা। সৌখিন ক্রেতা পাইলে আমি নিজ বাড়ি থেকেই ময়নাকে বিক্রি করতে চাই।’

এ ব্যাপারে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় সূত্র জানায়, নালিতাবাড়ীতে কোরবানির পশুর কোনো ঘাটতি নেই। চাহিদা মেটাতে ৯ হাজার ৮৮৭টি পশুর বিপরীতে ১০ হাজার ৩৮৯টি পশু প্রস্তুত আছে। তবে খামারিরা বলছেন, পশু খাদ্যের দাম বেড়ে যাওয়ায় এসব পশুর উৎপাদন খরচ পড়েছে বেশি। তাই ন্যায্যমূল্য পাওয়ার আশঙ্কা করছেন তারা।

 

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী