বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বন্যার্তদের জন্য তহবিল সংগ্রহ করবে বিএনপি

news-image

নিজস্ব প্রতিবেদক : বানভাসি মানুষের জন্য তহবিল সংগ্রহে সাধারণ মানুষের সহযোগিতা নেবে বিএনপি। আগামী বৃহস্পতিবার থেকে রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে লিফলেট বিতরণের মাধ্যমে এই কার্যক্রম শুরু করবে তারা।

আজ মঙ্গলবার গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির সঙ্গে বৈঠক শেষে দলের এই সিদ্ধান্তের কথা জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও দলের ত্রাণ কমিটির আহবায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু।

তিনি বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি প্রথমে মানুষের কাছে লিফলেট বিতরণ করব। লিফলেটে তাদের কাছে আমরা ভিক্ষা চাইব। এক টাকা বা ৫০ পয়সা যে যা দেবেন তা গচ্ছিত করে বন্যার্তদের কাছে পাঠিয়ে দেব। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই কার্যক্রমকে অনুমোদন দিয়েছেন। চেয়ারম্যানের নির্দেশ বন্যার্তদের জন্য আমাদের ঝাঁপিয়ে পড়তে হবে।’

বিএনপির ত্রাণ কমিটির আহবায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, জনগণকে সম্পৃক্ত করার এই কাজটি সুন্দরভাবে আপনাদের করতে হবে। বন্যার পর থেকে বিএনপি মাঠ পর্যায়ে পানিবন্দি মানুষের পাশে আছে, তারা দিনরাত কাজ করছেন। আমাদের নেতা-কর্মীরা প্রতিদিন গড়ে ১০ থেকে ১২ হাজার লোককে রান্না করে খাবার খাওয়াচ্ছেন। প্রতিদিন নৌকা ভাড়া করে প্রায় ৫‘শ পানিবন্দি লোককে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসছেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমরা তিনটা পর্যায়ে কাজ করব। প্রথমত মানুষের জীবন বাঁচানো ও পানিবন্দি মানুষকে উদ্ধার করে নিরাপদ স্থানে এনে খাবার দেওয়া। দ্বিতীয়ত, বন্যার পানি নেমে গেলে তাদের পুনর্বাসন করা। তৃতীয়ত, বন্যাকবলিত মানুষ অসুস্থ হলে তাদের চিকিৎসাসেবা দেওয়া।

মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় এই সভায় উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমানও বক্তব্য দেন।

 

এ জাতীয় আরও খবর