সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বন্যায় প্লাবিত শাবিপ্রবি, ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা

news-image

শাবিপ্রবি প্রতিনিধি : সিলেটে বন্যায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কিছু অংশ প্লাবিত হয়েছে। এ কারণে সব ধরনের ক্লাস ও পরীক্ষা ২৫ জুন পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, বৃষ্টি ও পাহাড়ি ঢল থামছেই না। সময় যতই গড়াচ্ছে বন্যা পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। ক্যাম্পাসে হাঁটু পর্যন্ত পানি জমেছে, পানি আরও বাড়ছে। এ পরিস্থিতি বিবেচনা করে ২৫ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে বিশ্ববিদ্যালয় ও আবাসিক হলসমূহ খোলা থাকবে। কোনো শিক্ষার্থী হলে থাকতে চাইলে নিজস্ব ব্যবস্থাপনায় থাকতে হবে।

উপাচার্য জানান, শিক্ষার্থীদের নিজেদের গন্তব্যে পৌঁছাতে যা যা ব্যবস্থা করা দরকার তা করতে ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, প্রক্টর ও হল প্রাধ্যক্ষদের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, সিলেটের বিদ্যুৎ কেন্দ্রগুলোতে বন্যার পানি ঢুকছে। এতে সকাল সোয়া ১১টার দিকে ক্যাম্পাস বিদ্যুৎহীন হয়ে পড়েছে ক্যাম্পাসের বিভিন্ন জায়গা-এককিলো রোড়, চেতনা-৭১, একাডেমিক ভবনগুলোর সামনে, ইউনিভার্সিটি সেন্টার, আবাসিক হলসহ প্রধান প্রধান সড়কগুলোর অধিকাংশ জায়গায় হাঁটু পর্যন্ত পানি উঠেছে। এতে স্বাভাবিক চলাচল ব্যাহত হয়ে বিপাকে পড়ছেন শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

 

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?