শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাবা কামরানের পথে ছেলে ‘শিপলু’

news-image

সিলেট প্রতিনিধি : বদর উদ্দিন আহমদ কামরান ছিলেন সিলেট পৌরসভার চেয়ারম্যান এবং সিলেট সিটি কর্পোরেশনের প্রথম মেয়র। অবশ্য ব্যাপক জনপ্রিয়তায় জনতার কামরান হয়ে ওঠা প্রয়াত এ আওয়ামী লীগ নেতা কারাগারে থেকে সিসিক’র দ্বিতীয়বারের মেয়র হন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রয়াত হন কামরান। মৃত্যুর আগে টানা দুই বার সিসিক নির্বাচনে হেরে যান বিএনপির কেন্দ্রীয় নেতা আরিফুল হক চৌধুরীর কাছে। মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত কামরান জনতার মেয়র হিসেবেই বেঁচে ছিলেন। মেয়রের পদ হারিয়েও তিনি নগরবাসীর কাছে ছিলেন ‘মেয়র সাহেব’ হয়ে। এর পেছনে অন্যতম কারণ ছিলো কামরান কখনই সাধারণ মানুষের কাছ থেকে আড়াল হননি। যেখানে দুর্যোগ, সমস্যা, বিপদ সেখানে সবার আগে কামরানের দেখা পেতেন নগরবাসী।

বদর উদ্দিন আহমদ কামরান মারা যাওয়ার ২ বছর পূর্ণ হবে আগামী ১৫ জুন। কামরান মারা যাওয়ার পর থেকে তার ছেলে ডা. আরমান আহমদ শিপলু বাবার পথেই হাঁটছেন। মানুষের পাশে থেকে সেবা করার প্রাণান্তকর চেষ্টা অব্যাহতও রেখেছেন। সিলেটের রাজনীতির মাঠে সক্রিয় শিপলুকে সব সময় দেখা যায় অসহায় মানুষের পাশে।

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্মমভাবে খুন হওয়া রায়হানের পরিবারের পাশেও ছিলেন কামরানপুত্র আরমান। জল্লারপার, হকার্স মার্কেটের ভয়াবহ অগ্নিকাণ্ড এবং করোনাকালীন সময়ে চিকিৎসাসেবা থেকে শুরু করে খাদ্যসামগ্রী বিতরণে আরমান শিপলুকে দেখা গেছে অসহায় মানুষের পাশে। বিশেষ করে এবারের বন্যায় অসহায় হয়ে যাওয়া নগরবাসীর পাশে দাঁড়িয়েছেন আরমান শিপলু। কোনো রাজনৈতিক ফায়দা হাসিল তার উদ্দেশ্য নয় বলেও জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের এ সাংগঠনিক সম্পাদক।

তিনি বলেছেন, নগরবাসীর যেকোনো সমস্যায় বাবার মতোই মানুষের পাশে থাকতে চান তিনি। তিনি মনে করেন, জনপ্রতিনিধি না হয়েও মানুষের কল্যাণে কাজ করা যায়। আর সেজন্য প্রয়োজন মানুষের পাশে দাঁড়ানোর মানসিকতা। যা তিনি শিখেছেন তার প্রয়াত বাবা বদর উদ্দিন আহমদ কামরানের কাছ থেকে।

কামরান পুত্র আরমান আহমদ শিপলু বন্যায় প্লাবিত নগরীর বিভিন্ন এলাকায় খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। তিনি বৃহস্পতিবার নগরীর টুকেরবাজার, মেন্দিবাগ, তেররতন, মাছিমপুর এলাকায় নিজ উদ্যোগে ত্রাণ বিতরণ করেন।

 

এ জাতীয় আরও খবর

ব্রাহ্মণবাড়িয়ায় রাতে ট্রেনের ধাক্কায় বাবার মৃত্যু, আহত মেয়ে

নাসিরনগরে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত