মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

হত্যা মামলায় তিন ভাইসহ চারজনের যাবজ্জীবন

news-image

বরিশাল প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে মেহেদী হাসান শুভ নামে এক যুবক হত্যা মামলায় তিনভাইসহ চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিচারক। একইসাথে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

বুধবার বিকালে বরিশাল বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এএইচএম মাহামুদুর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, হেলাল ফকির, ফয়সাল ফকির ও বেলাল ফকির বড়ই গ্রামের আমজেদ আলী ফকিরের ছেলে এবং একই এলাকার সালাম খানের ছেলে জসীম খান।

আদালতের স্পেশাল পিপি মামুন চৌধুরী জানিয়েছেন, ২০১৯ সালের ২৬ মার্চ রাতে আসামিরা পিকনিকের কথা বলে নিজ বাসা থেকে শুভকে বের করে নিয়ে আসে। পরদিন বাড়ির পেছন থেকে শুভকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। রাজাপুর হাসপাতালে ভর্তির পর শুভ তার বাবা আব্দুল্লাহ আল মাহাবুবকে জানায় পূর্ব শত্রুতার জের ধরে ধারালো অস্ত্র দিয়ে আসামিরা তাকে কুপিয়েছে। আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় শুভর।

এ ঘটনায় ২৮ মার্চ শুভর বাবা বাদী হয়ে দ্রুত বিচার আইনে রাজাপুর থানায় ১৫ জনের নাম উল্লেখ ও ৫/৬ জনকে অজ্ঞাত করে হত্যা মামলা দায়ের করেন। ২০২০ সালের ২০ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা রাজাপুর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ ৯ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। ২২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় দিলেন।

 

এ জাতীয় আরও খবর