শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইউটিউব কাঁপাচ্ছে ঈদের যেসব নাটক

news-image

শিমুল আহমেদ
ঈদের আমেজ এখনো সবখানে বিরাজ করছে। ঘরমুখী ও কর্মব্যস্ত মানুষের মাঝেও চলছে ঈদের শুভেচ্ছা বিনিময়। ঈদের আনন্দকে আরও বাড়িয়ে তুলতে দেশের টিভি চ্যানেলগুলো সপ্তাহব্যাপী আয়োজন করে থাকে। যা ছোট পর্দায় চোখ বুলালেই স্পষ্ট।

তবে যুগের সঙ্গে তাল মিলিয়ে বিগত কয়েক বছর ধরেই টিভি পর্দার বহু দর্শক ঝুকেছে ইউটিউব ও বিভিন্ন অ্যাপে-এ। ব্যস্ততার কারণে ঈদ আয়োজন মিস হলেও ইউটিউবই যেন তাদের শেষ ভরসা। আবার অনেকেই বিজ্ঞাপনের দৌরাত্ম্য থেকে বাঁচতে বেছে নিয়েছে ইউটিউব। এসব বিষয় মাথায় রেখে বিভিন্ন প্রতিষ্ঠান বা টিভি চ্যানেলগুলো তাদের নাটক প্রচারের পরপরই উন্মুক্ত করে ইউটিউবে। এবার দেখে নেওয়া যাক- ঈদের কোন নাটকগুলো ইউটিউব কাঁপাচ্ছে।

শুরুতেই দর্শকদের দেখার তালিকায় সবার উপরে আছে কাজল আরেফিন অমির ‘ব্যাচেলর রমজান’ নাটকটি। ধ্রুব মিউজিকের ব্যানারে নির্মিত এটি প্রচার হয় ঈদের দিন রাতে। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- মারজুক রাসেল, জিয়াউল হক পলাশ, মিশু সাব্বির, চাষী আলমসহ অনেকেই। ইউটিউবে প্রকাশের একদিন পরই নাটকটি দেখেছেন ৫২ লাখ ৬৫ হাজারেরও বেশি দর্শক। আর মন্তব্যের ঘরে প্রতিক্রিয়া জানিয়েছেন প্রায় ১৯ হাজার দর্শক।

মাহমুদ মাহিন পরিচালিত ‘হাঙ্গর’ নাটকটি প্রকাশের চারদিনে দেখেছেন ২৬ লাখ ৬৩ হাজারেরও বেশি দর্শক। মুশফিক আর ফারহান ও সামিরা খান মাহি অভিনীত এই নাটকের মন্তব্যের ঘরেও পড়েছে ৫ হাজারেরও বেশি প্রতিক্রিয়া।

এরপর আছে ‘তুই আমার না তো কারো না’ নাটকটি। মেহেদী হাসান হৃদয়ের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান, আন্নী মাচ্ছানিয়াদ, কায়েস চৌধুরী, সেতুসহ অনেকেই। মাত্র চারদিনে নাটকটি দেখেছেন ২১ লাখেরও বেশি দর্শক। ঈগল মিউজিকের প্রযোজনায় নাটকটি দেখে মন্তব্যও করেছেন প্রায় দেড় হাজার দর্শক।

কাজল আরেফিন অমির ‘ব্যাড বাজ’ নাটকটিও ইউটিউব কাঁপাচ্ছে। ‘ক্লাব ইলেভেন’র ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হওয়ার ১ দিনের মধ্যেই এটি দেখেছেন প্রায় ১৮ লাখ দর্শক। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাফা কবির, জিয়াউল হক পলাশ, মিশু সাব্বির, পার‌সা ইভানা, শরাফ আহমেদ জীবনসহ অনেকে।

জাকারিয়া সৌখিনের রচনা ও পরিচালনায় ‘ডিগবাজি’ নাটকটি এগিয়ে আছে। সিএমভি’র ইউটিউব চ্যানেলে প্রকাশের তিনদিনের মধ্যেই নাটকটি দেখেছেন ১৭ লাখেরও বেশি দর্শক। নাটকের প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও সাবিলা নূর।

নাটক ‘দ্য কিডনাপার’ ইউটিউবে উন্মুক্ত হওয়ার ৩ দিনে দেখেছেন প্রায় ১৪ লাখ ৪৫ হাজার দর্শক। কাজল আরেফিন অমির পরিচালনায় এতে অভিনয় করেছেন আফরান নিশো, সাবিলা নূর।

প্রচারের দশদিনে ৩০ লাখেরও বেশি দর্শক দেখেছেন রুবেল হাসানের ‘মিস্টার অভিনেতা’ নাটকটি। সিএমভির ব্যানারে নির্মিত এই নাটকের প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব-মেহজাবীন।

এ ছাড়াও ইউটিউবে দর্শকদের দেখার তালিকায় এগিয়ে আছে- ‘অঘটন’, ‘টু বাই টু লাভ’, রুমমেট’, ‘উড়ো প্রেম’, ‘বিবাহ করিতে ইচ্ছুক’, ‘লাভ ভার্সেস ক্রাশ টু’, ‘প্রিয়জন’, ‘লাভ এন্ড ওয়ার’, ‘জামাই আপ্যায়ন ৩’, ‘সরি বিন্দু’ নাটকগুলো।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা