শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহবাজ শরিফের অনুষ্ঠান সম্প্রচারে বিঘ্ন, ১৭ কর্মী বরখাস্ত

news-image

অনলাইন ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের লাহোর সফরের সম্প্রচার সময়মতো দেখাতে ব্যর্থ হওয়ায় সরকারি টিভি চ্যানেল পিটিভি’র ১৭ কর্মীকে বরখাস্ত করা হয়েছে। অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন ল্যাপটপের অভাবে এমন কাণ্ড ঘটেছে বলে দেশটির একটি সংবাদমাধ্যম জানিয়েছে।

সাধারণত নিয়ম অনুযায়ী প্রধানমন্ত্রীর সফরের সম্প্রচারের দায়িত্ব থাকে সাংবাদিকদের একটি বিশেষ দল এবং একজন সংবাদ প্রযোজকের ওপর। সেই দলের হাতে অত্যাধুনিক গ্যাজেট থাকে এবং থাকে যাতে সময়মতো সরাসরি সম্প্রচার করা যায়।

দ্য ডনের প্রতিবেদন বলছে, সাংবাদিকদের এই দলটিকে ইসলামাবাদে প্রস্তুত রাখা হয় সর্বদা। যাতে প্রধানমন্ত্রীর সঙ্গে সফরে যেতে পারে। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের লাহোর সফরের আগে পিটিভি-র লাহোর কেন্দ্রকে খবর দেওয়া হয়। তখন তারা টিভি চ্যানেলের সদর দপ্তরে খবর পাঠায় সফর সম্প্রচারের জন্য অত্যাধুনিক ল্যাপটপের প্রয়োজন। এ বিষয়ে সদর দপ্তরে একটি চিঠিও লেখে পিটিভি’র লাহোর কেন্দ্র।

১৮ এপ্রিলে সেই চিঠিতে লেখা হয়েছিল, ‘যেহেতু আমাদের কাছে ল্যাপটপে সম্পাদনার কোনো প্রযুক্তি নেই, তাই সেই সম্পাদনার কাজের জন্য একটি ল্যাপটপ ভাড়া করা হয়েছে। তাই আমাদের এই কেন্দ্রে জন্য স্থায়ীভাবে একটি ল্যাপটপের ব্যবস্থা করা জরুরি।’

পিটিভি’র লাহোর কেন্দ্রের অভিযোগ, চিঠি লিখে সব কিছু জানানোর পরেও সদর দপ্তর থেকে স্থায়ী কোনো ল্যাপটপের ব্যবস্থা করা হয়নি। শুধু তাই নয়, লাহৌর কেন্দ্রকে ল্যাপটপ ভাড়া করে কাজ চালানোর পরামর্শও দেওয়া হয়।

সেই পরামর্শ মতো এক কর্মীর ব্যক্তিগত ল্যাপটপের আয়োজন করেছিল পিটিভি। প্রধানমন্ত্রীর সফর সম্প্রচার করতে গিয়েই বিপত্তি হয়। ল্যাপটপের ব্যাটারি বসে যায়। ফলে সম্প্রচার বন্ধ হয়ে যায়। আর তার কয়েক ঘণ্টা পরই এই সফর সম্প্রচারের দায়িত্বে থাকা ডেপুটি কন্ট্রোলার ইমরান বশির খানসহ ১৭ কর্মীকে বরখাস্ত করে পিটিভি।

এ জাতীয় আরও খবর

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীসহ দু’জনকে গুলি করে হত্যা

ওবায়দুল কাদেরের প্রশ্ন; সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)