শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘরে বসে থাকলে হবে না, বাংলাদেশ যাবে কোন পথে তার ফয়সালা রাজপথেই নির্ধারণ হবে : টুকু

news-image

রংপুর ব্যুরো : বিএনপি স্থানীয় কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হোসেন মাহমুদ টুকু বলেছেন, বাংলাদেদেশের মানুষকে বাঁচতে হলে আন্দোলন করতে হবে। কারণ এই লুটেরা দুর্নীতিবাজ, মানুষহত্যা কারী ও গুমকারী আওয়ামী সরকারের বিদায় করতে আন্দোলনের কোন বিকল্প নেই। তাই সকল সকলকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে। তিনি আরও বলেন, শহী রাষ্ট্রপতি জিয়াউর রহমান পাসপোর্ট না দিলে আপনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে আসতে পারতেন না। আজ দেশে মুক্ত আকাশে বেড়াতে পারতেন না। রাজনীতি করতে পারবে না। তাই শেখ হাসিনা আপনাকে আপনাকে বলছি, মনটা বড় করেন। উদার হোন। তা না হলে দেশের জনগণ আপনাকে বিদায় জানাবে অতি শীঘ্রই।

শনিবার নগরীর সিক্স সিজন কমিউনিটি সেন্টারে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি রংপুর মহানগর ও জেলা শাখার যৌথ আয়োজনে দোয়া ও ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি তার বক্তব্যে বলেন, ১৯৭৩ সালে আওয়ামী সরকার একটি তামাশার নির্বাচনে ভোট চুরি ক্ষমতায় গিয়েছিল। আর বর্তমানে এসে তারা ভোট ডাকাতি করছে। তাও আবার রাতের অন্ধকারে। বর্তমানে বিএনপি ও বিশ দলীয় জোটের প্রায় ৫০ লক্ষ নেতাকর্মীর নামে মামলা দায়ের হয়েছে তারা প্রতিদিন কোর্টের বারান্দায় যাচ্ছে। অনেক নেতাকর্মী গুম হয়েছে। অনেকেই নির্যাতনে মৃত্যু বরণ করেছে। তাই সময় এসেছে এখন ঘুরে দাড়াবার। এজন্য সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে। কারণ ঘরে বসে থাকলে ফয়সালা হবে না। ফয়সালা হবে রাজপথে। রাজপথে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় জানাতে হবে।

রংপুর মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিএনপি’র কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু, বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, বিএনপির কেন্দ্রীয় সদস্য সাবেক এমপি সাহিদার রহমান জোসনা, রংপুর জেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে রংপুর জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু ও মহানগর বিএনপির সদস্য সচিব এ্যাড. মাহফুজ উন নবী ডনের যৌথ সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও জেলা সভাপতি নাজমুল আলম নাজু, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক লিটন পারভেজ, জেলা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান হিজবুল, ওলামা দলের আহবায়ক মাওলানা ইনামুল হক মাজেদী, জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সাধারণ সম্পাদক এ্যাড শফি কামাল, মহানগর ছাত্রদলের সভাপতি নুর হাসান সুমন, মহানগর কৃষক দলের আহবায়ক শাহ নেওয়াজ লাবু, মহানগর মহিলা দলের সভাপতি এ্যাড.রেজেকা সুলতানা ফেন্সি, সাধারণ সম্পাদক আরজানা সালেক প্রমুখ। এসময় জেলা জামায়াতের আমীর এটিএম আজম খান, জাগপার জেলা সভাপতি খন্দকার আবেদুর রহমানসহ বিশ দলীয় জোট ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ মহানগর ও জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, কৃষক দল, মহিলা দল, ওলামা দল, শ্রমিক দলসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

সরকার পরিবর্তনে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল

‘বিদেশি ঋণ পরিশোধের অবস্থায় নেই সরকার’

ছোট ভাই শাহাদাতকে ‘কুলাঙ্গার’ বললেন মেয়র কাদের মির্জা

ঋণের সুদ দিতে গিয়ে হিসাব মেলানো কঠিন হচ্ছে, গভর্নরকে জানালেন ব্যবসায়ীরা

তাপপ্রবাহ বাড়ছে, হিট স্ট্রোকে ৩ জনের মৃত্যু

কোপা আমেরিকায় শাকিরার গান ‘পুন্তেরিয়া’

এক অভিযানেই ইসরায়েলের ১২ সেনা নিহত: হামাস

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবিব

বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার

শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা : এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বন্ধ