বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাজতখানা থেকে পালিয়েছেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি

news-image

আদালত প্রতিবেদক : ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের হাজতখানা থেকে মানিকগঞ্জের শিবালয় উপজেলার শিমুলিয়া গ্রামের কলেজছাত্র মনির হোসেন হত্যা মামলার মত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বাদশা মিয়া পালিয়েছেন।

আজ বৃহস্পতিবার পালিয়ে যান তিনি। সাভার বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র মুনসের আলী ওরফে মুন্না হত্যা মামলারও আসামি এই বাদশা।

পুলিশ হেফাজত থেকে হত্যা মামলার আসামি পালিয়ে যাওয়ায় আদালতে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। আইনজীবীরা বলছেন, কীভাবে হত্যা মামলার আসামি পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে গেলেন? পুলিশের গাফিলতি না থাকলে এটা সম্ভব নয়।

পালিয়ে যাওয়া আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে জানিয়ে ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের কোর্ট পরিদর্শক মতিয়ার রহমান মিঞা বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বাদশা মিয়া পালিয়ে যান। তাকে গ্রেপ্তারে অভিযান চলছে।’

আদালত সূত্রে জানা যায়, সাভার বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র মুন্না হত্যা মামলাটি আজ সাক্ষ্যগ্রহণের জন্য ধার্য ছিল। এ মামলার ৬ আসামির মধ্যে বাদশা মিয়া ও লাল মিয়া কারাগারে ছিলেন। এদিন তাদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তাদের জেলা ও দায়রা জজ আদালতের হাজতখানায় রাখা হয়। মামলার শুনানির আগে ঢাকার ৮ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দা মিনহাজ উম মুনীরার আদালতে তাদের নেয়া হয়। এদিন মামলার সাক্ষ্য গ্রহণ হয়নি। পরে তাদের ৫ তলার এ এজলাস থেকে নামিয়ে হাজতখানায় নিয়ে আসছিল পুলিশ। আদালতের তৃতীয় তলায় আসলে বাদশা মিয়া এক পুলিশ কনস্টেবলের হাত থেকে ছুটে পালিয়ে যায়।

সংশ্লিষ্ট আদালতের সহকারী সরকারি কৌঁসুলি এ টি এম গোলজার হোসেন বলেন, এ মামলার ৬ আসামির মধ্যে বাদশা মিয়া ও লাল মিয়া কারাগারে আছেন। তাদের আদালতে হাজির করা হয়। শুকুর আলী নামের এ আসামি জামিনে আছেন। আজগর চৌধুরী, আনোয়ার হোসেন ও আক্তার হোসেন পলাতক রয়েছেন। মামলাটি সাক্ষ্যগ্রহণের জন্য আজ ধার্য ছিল। কিন্তু সাক্ষ্যগ্রহণ হয়নি। দুই আসামিকে কারাগারে নিয়ে যাওয়ার সময় বাদশা মিয়া পালিয়ে গেছে বলে শুনেছি।’

তিনি আরও বলেন, ‘আরেক কলেজছাত্র হত্যা মামলায় মানিকগঞ্জ আদালত থেকে বাদশা মিয়ার ফাঁসির আদেশ হয়েছে। লাল মিয়া, আনোয়ার হোসেন ও আজগর হোসেনেরও ফাঁসির আদেশ হয়।’

পালিয়ে যাওয়া মামলার অভিযোগ থেকে জানা যায়, সাভার বিশ্ববিদ্যালয়ের কলেজের ছাত্র মুন্না বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় আর্ট করতেন। ২০১৫ সালের ২৫ আগস্টে আর্ট করার কথা বলে মুন্নাকে ফোন দিয়ে নিয়ে যান আসামিরা। পরে মুন্নার পরিবারের কাছে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুন্নার পরিবার আসামিদের ১০ হাজার টাকাও দেয়। তারপরও আসামিরা মুন্নাকে হত্যা করে। ১২ সেপ্টেম্বর এই ছয়জনকে গ্রেপ্তার করে সাভার থানা ও মানিকগঞ্জ থানা পুলিশ।

পরে মুন্নার ভাই মঞ্জুর ওই দিনই সাভার মপেল থানায় হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত করে ২০১৬ সালের ২ এপ্রিল ছয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা সাভার মডেল থানার উপপরিদর্শক মোফাজ্জল হোসেন।

 

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী