সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাইকে লোক জড়ো করে ৬ পুলিশ কর্মকর্তাকে বেধড়ক মারধর

news-image

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহে গৌরীপুরে চরাঞ্চলে আসামি ধরতে গিয়ে থানার তিন এসআইসহ ছয় পুলিশ কর্মকর্তা এলাকাবাসীর হাতে বেধড়ক মারধরের শিকার হয়েছেন।

বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে এই ঘটনা ঘটে। শুক্রবার বিকেলে গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আহত পুলিশ সদস্যদের মধ্যে ৫ জনকে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে এবং এএসআই মোস্তাককে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

আহত পুলিশ কর্মকর্তারা হলেন, এসআই শফিক আহমেদ, এসআই এমদাদ, এসআই আওলাদ হোসেন, এএসআই কামরুল ইসলাম, এএসআই মোস্তাক আহমেদ ও এএসআই মিজানুর রহমান।

ওসি আব্দুল হালিম সিদ্দিকী জানান, গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নের প্রত্যন্ত চরাঞ্চলের চর ভাবখালিতে বৃহস্পতিবার মধ্যরাতে ৬ পুলিশ সদস্য সাদা পোষাকে ওয়ারেন্টভুক্ত আসামি ধরতে যায়। এ সময় গ্রামের একটি ঘরে বেশ কয়েকজন ব্যক্তিকে জুয়া খেলতে দেখতে পায় পুলিশ। তখন ছয়-সাতজন জুয়াড়িকে আটক করে নাম-পরিচয় শনাক্তের চেষ্ঠা করছিলো তারা।

তিনি বলেন, এ সময় জুয়াড়িরা ডাকাত ডাকাত বলে চিৎকার শুরু করে। এক পর্যায়ে মাইক দিয়ে বিভ্রান্তিমূলক কথাবার্তা প্রচার করে লোকজন জড়ো করতে থাকে এলাকাবাসী। পরে স্থানীয়রা সত্য-মিথ্যা যাচাই না করেই লাঠিসোটা নিয়ে ওই পুলিশ সদস্যেদের ওপর হামলা চালায়। তাদের হামলায় ছয় পুলিশ কর্মকর্তা আহত হন।

এ ঘটনায় এখন পর্যন্ত কেউ আটক হয়নি তবে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

স্থানীয় ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের সদস্য ইজ্জত আলী জানান, গত ৩০ মার্চ ব্রহ্মপুত্র নদে বালু উত্তোলনকে কেন্দ্র করে চর ভাবখালীর শ্রমিকদের সাথে উজান কাশিয়ারচর এলাকার শ্রমিকদের দ্বন্দ্ব চলছিলো। এ নিয়ে দু’পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছিলো। ঘটনার দিন রাতে চর ভাবখালীর নদ ঘাটের তীরে একটি দোকানে বসে তাস দিয়ে জুয়া খেলছিলো কয়েকজন জুয়াড়ি। এ সময় হঠাৎ সাদা পোষাকে পুলিশ অভিযান চালালে গ্রামের লোকজন চিৎকার করে হট্টগোল শুরু করে।

তিনি আরও জানান, এতে স্থানীয় বালু শ্রমিকরা মনে করে যে পূর্বের মারামারির জের ধরে প্রতিপক্ষ উজান কাশিয়ার চরের লোকজন তাদের উপর হামলা করতে এসেছে। পরে এলাকাবাসী মাইকে ডাকাত বলে ঘোষণা দিয়ে এলাকার লোকজন একত্রিত করে প্রতিপক্ষ ভেবে সাদা পোষাকের পুলিশের উপর হামলা চালায়। এলোপাথাড়ি মারপিটে ওই পুলিশ সদস্যরা আহত হন।

এ ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ আহমারউজ্জামান জানান, বিষয়টি পুলিশ গুরুত্বের সাথে দেখছে। পুলিশ এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করবে।

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে