শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নটরডেম কলেজে দিনব্যাপী স্বাস্থ্যসেবা

news-image

নিজস্ব প্রতিবদেক : নটরডেম কলেজের প্রাক্তন ছাত্রদের নিয়ে প্রতিষ্ঠিত সংগঠন হিউম্যানিটারিয়ান অর্গানাইজেশন ফর ওল্ড এন্ড ডিস্ট্রেডের (হুড) উদ্যোগে ওই কলেজের বর্তমান ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে। সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে শুক্রবার নিজ কলেজ ক্যাম্পাসে দিনব্যাপী স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা করা হয়।

হুডের প্রেসিডেন্ট ডাঃ মোহাম্মদ নজরুল হোসেন টিটুর সভাপতিত্বে এ স্বাস্থ্যসেবা কার্যক্রমের উদ্বোধন করেন নটরডেম কলেজের অধ্যক্ষ ড. ফাদার হেমন্ত পিউস রোজারিও। এতে বিশেষ অতিথি ছিলেন কলেজের সাবেক অধ্যাপক সুশান্ত কুমার সরকার।

দিনব্যাপী এ কার্যক্রমে চক্ষু, মেডিসিন, স্কীণ, হার্ট, নিউরোলজি ও ডায়াবেটিস বিষয়ক বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। অনুষ্ঠানে নটরডেম কলেজের অধ্যক্ষ ড. ফাদার হেমন্ত পিউস রোজারিও স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনার জন্য হুডকে বিশেষভাবে ধন্যবাদ জানান। তিনি স্বাস্থ্যসেবা গ্রহণে ইচ্ছুক ছাত্রদেরও ভবিষ্যতে মানবকল্যাণে নিজেদেরকে সম্পৃক্ত করার আহ্বান জানান। অনুষ্ঠানের বিশেষ অতিথি সুশান্ত কুমার সরকার এ ধরনের সেবামূলক কার্যক্রমের জন্য হুডের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং সামাজিক উন্নয়নে ভবিষ্যতে এ ধরণের কার্যক্রম চলমান রাখার জন্য অনুরোধ করেন।

সভাপতির বক্তব্যে হুডের প্রেসিডেন্ট নজরুল হোসেন টিটু এ ধরনের কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্নে সার্বিক সহযোগিতার জন্য কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও কলেজের সাথে যৌথ উদ্যোগে এ ধরণের প্রোগ্রাম আয়োজনের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

হুডের সাধারণ সম্পাদক ইঞ্জিঃ হাসান আহমেদ খান সজল এবং উদ্যোক্তা সদস্য মোহাম্মদ আবদুর রব রুবেল ও মিনহাজুর রেজা হুডের কার্যক্রম এবং এর লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে আলোচনা করেন। চ্যানেল আই’ এ স্বাস্থ্যসেবা অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে দায়িত্ব পালন করে।

উল্লেখ্য, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সমাজকল্যাণমূলক কিছু উদ্যোগকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে নটরডেম কলেজের ১৯৯২ ব্যাচের কিছু ছাত্র ও সমমনাদের নিয়ে এ সংগঠন গঠিত হয়।

 

এ জাতীয় আরও খবর