শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকার আবহাওয়া বদল!

news-image

নিজস্ব প্রতিবেদক : কয়েক দিন ধরেই ঢাকার আকাশ কিছুটা মেঘলা থাকলেও শিগগিরই বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। দিনের বেলায় আকাশ মেঘলা থাকায় মাঝেমধ্যে বইছে দমকা হাওয়া। এর প্রভাবে তাপমাত্রাও কিছুটা কমেছে।

অধিদপ্তরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এতে সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায়, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। তবে গত ২৪ ঘণ্টায় নেত্রকোনায় সামান্য বৃষ্টি ছাড়া দেশের অন্য কোথাও বৃষ্টিপাতের তথ্য পায়নি আবহাওয়া অধিদপ্তর। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে-৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস; আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর আরও বলছে, গত বৃহস্পতিবার ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল শুক্রবার সেটি প্রায় ১ ডিগ্রি কমে হয়েছিল ৩২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আজ শনিবারের সর্বোচ্চ তাপমাত্রার তথ্য এখনো পাওয়া যায়নি।

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে।

 

এ জাতীয় আরও খবর