বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে দেয়াল ধসে শ্রমিকের মৃত্যু, ছয়জন জীবিত উদ্ধার

news-image

রাজশাহী ব্যুরো : রাজশাহীতে নির্মাণাধীন একটি ভবনের পাশের দেয়াল ধসে চাপা পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় জীবিত উদ্ধার করা হয়েছে ছয়জনকে। তাদের মধ্যে চারজনকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠিয়েছেন সার্ভিসকর্মীরা।

আজ শনিবার বিকেল ৩টার দিকে মহানগরীর ছোটবনগ্রাম পশ্চিমপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত রিয়াজুল ইসলামের বাড়ি গোদাগাড়ী উপজেলার বালিয়াডাইং গ্রামে। আহতরা হলেন- এনামুল হক, ফিলিপ, কাজেম আলী ও মনজুর আলম ।তাদের মধ্যে এনামুলের বাড়ি নগরের হেতেমখাঁ এলাকায়। অন্য তিনজনের বাড়ি গোদাগাড়ীর বালিয়াডাইং গ্রামে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ওই এলাকার এনতাজ আলী নামে এক ব্যক্তির জমিতে বাড়ি নির্মাণের জন্য ভিত্তি খননের কাজ চলছিল। সেখানে ১৭ জন শ্রমিক এ কাজে যুক্ত ছিলেন। শনিবার বিকেলে হঠাৎ নির্মাণাধীন বাড়ির পাশের দেয়াল ধসে পড়ে। এতে সাতজন শ্রমিক মাটির নিচে চাপা পড়েন। খবর পেয়ে তাৎক্ষণিক রাজশাহী ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়। এ সময় তারা একজনকে মৃত অবস্থায় এবং বাকি ছয়জনকে জীবিত উদ্ধার করেন।

শ্রমিক রাজিব হোসেন জানান, মাটি খোড়ার কারণে পাশের বাউন্ডারি দেয়ালটি ধসে যায়। দেয়ালের পাশেই ইটের খোয়া ছিল। দেয়ালটি ধসে পড়লে খোয়াও এর ওপরে পড়ে যায়।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের সিনিয়র স্টেশন কর্মকর্তা আব্দুর রউফ বলেন, ‘দেয়াল ধসের খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে আরও দুটি ইউনিট যোগ দেয়। বিকেল সাড়ে ৫টার দিকে উদ্ধার কাজ শেষ হয়েছে।’

 

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী