বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলগ্রহের কোনো প্রাণীকে সিইসি বানালে খুশি হতো বিএনপি : কৃষিমন্ত্রী

news-image

নিজস্ব প্রতিবেদক : মঙ্গোলিয়ার কোনো লোক, মঙ্গলগ্রহের কোনো প্রাণী বা পাকিস্তানি কোনো জেনারেলকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বানালে বিএনপি খুশি হতো বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। আজ সোমবার বিকেলে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন (কেআইবি) অডিটরিয়ামে ‘পুষ্টি নিরাপত্তা ও কৃষি রূপান্তরে সবজির অবদান’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

কৃষিমন্ত্রী বলেন, ‘যুদ্ধের সময় ঢাকা ক্যান্টনমেন্টে পাকিস্তানি জেনারেলদের সেবা করা খালেদা জিয়াকে তারা মুক্তিযোদ্ধা বানাতে চায়। পাকিস্তানি প্রেম এখনো শেষ হয়নি তাদের। এখন যখন কাউকে সিইসি হিসেবে মানতে পারছে না, তখন পাকিস্তানি জেনারেলকে বানালে তারা মেনে নিত’।

কৃষিমন্ত্রী বলেন, ‘আমি দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত, মন্ত্রিত্ব করছি। তারপরও আমি নির্বাচন কমিশনের চারজনকে চিনি না। তারা এতটাই নিরপেক্ষ। তারপরও তারা তাদের মধ্যে সমস্যা দেখছে। সবকিছুতেই সমস্যা খোঁজা বিএনপির কাজ’।

তিনি বলেন, ‘আসলে বিএনপি নির্বাচন করতে চায় না। এ জন্য তারা তত্ত্বাবধায়ক সরকারের কথা বলছে। এখন আর কোথাও তত্ত্বাবধায়ক সরকারের রেওয়াজ নেই। পৃথিবীর সব বড় বড় দেশে নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচন হয’।

আব্দুর রাজ্জাক বলেন, ‘আমি বিশ্বাস করি, এ ইসি সুষ্ঠ, নিরপেক্ষ নির্বাচন করতে পারবে। আর সে নির্বাচনে যে দলই জিতবে তাদের ক্ষমতা হস্তান্তর করে আমরা বিদায় নেব’।

 

এ জাতীয় আরও খবর

কমলার চেয়ে বেশি ভিটামিন সি আছে যেসব খাবারে

ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনা: দুই মেয়ে-জামাই ও নাতি-নাতনিদের হারিয়ে পাগলপ্রায় বৃদ্ধ

সাত বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

বাস-অটোরিকশার সংঘর্ষে সঙ্গীত শিল্পী ‘পাগলা হাসান’সহ নিহত ২

জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

এখনও কেন সিঙ্গেল মিমি? 

থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

গলায় ঢুকে গেল জীবন্ত কৈ মাছ, অতঃপর…

৮৭ হাজার টাকার মদ খান পরীমণি, পার্সেল না দেওয়ায় চালান তাণ্ডব

যুদ্ধ পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায় আসছেন শনিবার

পি কে হালদারের বিরুদ্ধে প্রথম চার্জশিট দিচ্ছে দুদক