রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অদৃশ্য শক্তির’ সঙ্গে একাত্ম হয়ে কাজ করছে সরকার : মির্জা ফখরুল

news-image

‘নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশকে পরনির্ভরশীল রাষ্ট্র বানাতে অদৃশ্য শক্তির সঙ্গে সরকার একাত্ম হয়ে কাজ করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয় মিলনায়তনে বিএনপির উদ্যোগে পিলখানা ট্র্যাজেডি স্মরণে আয়োজিত আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

২০০৯ সালে ২৫ ও ২৬ ফেব্রুয়ারি পিলখানা সদরদপ্তরে বিদ্রোহে ৭৪ জন নিহত হন। দিবসটি স্মরণে বিএনপি দুইদিনের কর্মসূচি পালন করছে। গতকাল শুক্রবার মহাসচিবের নেতৃত্বে একটি প্রতিনিধিদল বনানীতে সেনা কর্মকর্তাদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানায়।

বিএনপি মহাসচিবের সভাপতিত্বে ও কৃষক দলের সদস্য সচিব শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় আজকের আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, আলতাফ হোসেন চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান, সারোয়ার হোসেন বক্তব্য দেন।

মির্জা ফখরুল বলেন, বিডিআর বিদ্রোহের মধ্য দিয়ে যে সত্যটি প্রতিষ্ঠিত হয়েছে, সেটি হলো একটা অদৃশ্য শক্তি, বৃহৎ শক্তি তারা বাংলাদেশকে দুর্বল করে রাখতে, নতজানু করে রাখতে সব সময়ই বিভিন্ন রকমের কলাকৌশল করে বাংলাদেশের ওপর চড়াও হয়ে বসে থাকার চেষ্টা করছে। তিনি বলেন, দুর্ভাগ্য আমাদের আজকে যে সরকার আছে এই সরকার তাদের সঙ্গে সম্পূর্ণভাবে একাত্ম হয়ে তাদের লক্ষ্যগুলো চরিতার্থ করবার জন্য তারা কাজ করছে।

বিএনপি মহাসচিব বলেন, আজকে বাংলাদেশের সমস্ত প্রতিষ্ঠানগুলোকে ধবংস করে দিয়েছে। বাংলাদেশের গণতন্ত্র, নিরাপত্তা ব্যবস্থা, নির্বাচন ব্যবস্থা, সমাজ ব্যবস্থাকে তারা আজকে ধবংস ফেলেছে। লক্ষ্য একটাই- বাংলাদেশকে একটা পরনির্ভরশীল নতজানু দেশ হিসেবে চিহ্নিত করে রাখা, মাথা যেন কখনো উঁচু করে দাঁড়াতে না পারে।

মির্জা ফখরুল বলেন, এখন যারা সরকারে আছে তাদের জনপ্রতিনিধিত্ব করার কোনো অধিকার নেই, তারা নির্বাচিত জনপ্রতিনিধি নন। এ কারণে আমরা বলে আসছি, এই ভয়াবহ ফ্যাসিস্ট শক্তি যারা মানুষের সমস্ত অধিকারগুলোকে হরণ করে নিয়েছে, আমাদের ভোটের অধিকার, বাঁচার অধিকার, কথা বলার অধিকার কেড়ে নিয়েছে, যাদের কারণে আমাদের বিশ্বের কাছে লজ্জিত হতে হচ্ছে; তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

 

 

এ জাতীয় আরও খবর