রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ছুটির দিনে প্রথমবারের মতো চলছে টিকাদান কর্মসূচি

news-image

নিজস্ব প্রতিবেদক : দেশে প্রথমবারের মতো আজ শুক্রবার সরকারি ছুটির দিনেও সারাদেশে চলছে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি। আজ ভোর থেকেই রাজধানীর বিভিন্ন কেন্দ্রে লাইনে দাঁড়াতে দেখা যায় টিকা প্রত্যাশীদের।

রাজধানীর কয়েকটি টিকাদান কেন্দ্র ঘুরে দেখা গেছে, সকাল আটটায় রাজধানীর মিরপুর ১৩ নম্বরে সরকারি ইউনানী ও আয়ুর্বেদিক মেডিক্যাল কলেজ হাসপাতালের অস্থায়ী কেন্দ্রে রয়েছে টিকা প্রত্যাশীদের ভিড়। অপেক্ষমাণ মানুষের সারি হাসপাতালের প্রধান ফটক ছাড়িয়ে গেছে পুলিশ স্টাফ কলেজ পর্যন্ত। তাদের কেউ কেউ লাইনে দাঁড়িয়েছেন ভোর ছয়টা থেকে। একই চিত্র দেখা যায় মহাখালীর জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালের টিকাদান কেন্দ্রে।

জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালে টিকা নিতে আসা এক ব্যক্তি জানান, ‘নানা কারণে টিকা নেওয়া হয়নি। ছুটি পাই নাই বেশিরভাগ সময়। এছাড়া নিজের কিছুটা অবহেলাও ছিল। কিন্তু অফিস থেকে বলছে টিকা না নিলে হবেই না। এজন্য সকাল সাতটার সময় এখানে এসে বসে আছি।’

এছাড়া মহাখালীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালেও সকাল থেকে মানুষের উপস্থিতি দেখা গেছে। এখানে টিকা নিতে আসা এক নারী বলেন, ‘টিকার জন্য নিবন্ধনের প্রয়োজনীয় জাতীয় পরিচয়পত্র গ্রামের বাড়িতে ছিল। সে কারণে নিবন্ধনও করতে পারেননি। এখন নিবন্ধন ছাড়াই টিকা দিচ্ছে এজন্য আজ চলে আসলাম। ভিড় হতে পারে এজন্য সকাল সকাল চলে এসেছি।’

উল্লেখ্য, আগামীকাল শনিবার সারাদেশে একদিনে এক কোটি টিকা দেওয়ার কর্মসূচি নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে, গত ১৫ ফেব্রুয়ারি স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৬ ফেব্রুয়ারির পর প্রথম ডোজ টিকা দেওয়া হবে না। ওই ঘোষণার পর সারাদেশের টিকাদান কেন্দ্রগুলোয় ভিড় বাড়তে থাকে।

 

এ জাতীয় আরও খবর