শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মরদেহ নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত ২০

news-image

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরের শাহরাস্তিতে মরদেহের ময়নাতদন্তকে কেন্দ্র করে পুলিশ ও নিহতদের স্বজনদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে দুই পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। গতকাল বুধবার সন্ধ্যায় উঘারিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, গত মঙ্গলবার রাতে চিতোষী-চাটখিল সড়কে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারালে ৫ জন নিহত হয়। পরদিন বুধবার বিকেলে উঘারিয়া পুলিশ তদন্ত কেন্দ্র থেকে নিহতদের মরদেহ শাহরাস্তি থানায় নেওয়ার পথে নিহতদের স্বজনরা বাধা দেয়। এক পর্যায়ে তারা ইটপাটকেল নিক্ষেপ করে মরদেহ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে পুলিশ ফাঁকা গুলি ছোঁড়ে। প্রায় আধা ঘণ্টা সংঘর্ষের পর পুলিশ ৩ জনের মরদেহ নিয়ে থানায় চলে আসে। এ সময় পুলিশসহ প্রায় ২০ জন আহত হয়। সংঘর্ষে দুই পুলিশসহ আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ঘটনাকে কেন্দ্র করে উত্তেজিত জনতা কিছু দোকানপাট ও ঘর-বাড়ি ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে এখনো কাউকে আটক করা হয়নি।

এ বিষয়ে চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, উদ্ধারকৃত প্রাইভেটকারে একটি বিদেশি হুইস্কির বোতল পাওয়া গেছে। এতে ধারনা করা হচ্ছে, তারা হয়তো মদ্যপ অবস্থায় ছিলেন।

তিনি বলেন, নিহতের স্বজনরা ময়নাতদন্ত ছাড়াই লাশ নেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু পুলিশ না দেওয়ায় পুলিশের গাড়ি লক্ষ্য করে একটি দল ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। এতে আমাদের দুজন পুলিশ সদস্য সামান্য আহত হন। তখনই উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে শর্টগানের ১৭ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে পুলিশ। তবে বাড়িঘর ও দোকানপাটে কোনো ধরনের ভাঙচুর হয়নি বলে জানান তিনি।

পুলিশ সুপার আরও বলেন, মরদেহের ময়নাতদন্তের কাজ চলছে। ময়নাতদন্ত শেষ হলেই মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

 

এ জাতীয় আরও খবর