বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভালোবাসা দিবসে বাড়ি ও দোকান পেলেন নারী ভ্যানচালক

news-image

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুর সদর উপজেলায় ভালোবাসা দিবসে প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের বাড়ি ও কর্মসংস্থানের জন্য দোকান পেয়েছেন রুমা বেগম নামে এক অসহায় ভ্যানচালক। আজ সোমবার সকালে উপজেলার টোনা ইউনিয়নের লখাকাঠী গ্রামে রুমা বেগমের ঘরের পাশেই তৈরি করা একটি দোকানের চাবি হস্থান্তর করেন পিরোজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বশির আহমেদ।

সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর উপহারের একটি ঘর রুমা বেগমের জন্য ব্যবস্থা করে দেন ইউএনও। এছাড়া সদর উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের অর্থায়নে দোকান পেয়েছেন তিনি।

জানা গেছে, অভাবের তাড়নায় মাত্র ছয় বছর বয়সে তাকে পিরোজপুর শহরের রাস্তায় ফেলে যান তার স্বজনরা। সেই থেকে ফুটপাতে থেকে ভিক্ষাবৃত্তি করে জীবন চালিয়েছেন তিনি। পরে ভ্যান চালিয়ে জীবন সংগ্রাম চালান এই নারী। তার বিয়ের সাড়ে সাত বছর পর কোলজুড়ে আসে এক ছেলে সন্তান। ছেলের পাঁচ বছর বয়সে তাকে ছেড়ে যান তার স্বামী। এরপর ছেলেকে ফুটপাতে রেখে ভ্যান চালাতে শুরু করেন তিনি। ভ্যান চালিয়ে একবেলা খাবার খান। অনেক সময় না খেয়ে থাকেন। লোকে কটু কথা বললেও সহ্য করে নিতেন তিনি।

পরে সংবাদের মাধ্যমে তার জীবনের গল্প পিরোজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদের নজরে আসলে তিনি রুমা বেগমের জন্য সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর উপহারের একটি ঘরের ব্যবস্থা করে দেন।

এসময় আরও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি অফিসার ফারজানা আক্তার, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আমিরুল ইসলাম, সদর উপজেলা সমাজসেবা অফিসার মো. মতিউর রহমান, টোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইমরান আলম খান হারুনসহ আরও অনেকে।

পিরোজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ জানান, রুমা বেগম শহরের বিভিন্ন স্থানে ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করতো। তিনি একজন বিধবা নারী। তার ঘর বা আশ্রয় কিছুই ছিল না। তাকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একটি ঘর প্রদান করা হয়েছে। ঘরের পাশেই কর্মসংস্থানের জন্য তাকে উপজেলা প্রশাসনের মাধ্যমে ও সদর উপজেলা সমাজসেবা বিভাগের অর্থায়নে একটি দোকান দিয়ে মালপত্র কিনে দেওয়া হয়েছে। আশা করছি তিনি এটি পরিচালনা করে সাবলম্বী হতে পারবেন এবং তার আর কষ্ট করে ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করতে হবে না।

এসময় দোকান পেয়ে রুমা বেগম বলেন, প্রধানমন্ত্রী আমাকে একটি ঘর দিয়েছে। পাশেই ইউএনও স্যার আমাকে একটু দোকানের ব্যবস্থা করে দিয়েছে। আমার এই দিয়ে এখন সংসারটা চলবে এবং আমি এখান থেকে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখছি। আগে ভ্যানগাড়ি চালাতাম। আমার ছেলেকে লেখাপড়া করিয়ে ভালোভাবে গড়ে তোলাটা এখন খুব সহজ হবে।

 

এ জাতীয় আরও খবর

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী

দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী

ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে বাধা নেই

সমুদ্রে তেল গ্যাস অনুসন্ধানে দরপত্র কিনেছে ৭ কোম্পানি

বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা

দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য

ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি

বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে শেষ হলো প্রথম ধাপের উপজেলা নির্বাচন

ইমরানের স্ত্রী বুশরাকে কারাগারে স্থানান্তরের নির্দেশ

মানসিক সমস্যায় ভুগছেন মিস ইউএস, ফিরিয়ে দিলেন সেরা সুন্দরীর মুকুট

নীতি সুদহার বাড়াল বাংলাদেশ ব্যাংক