বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাবিতে প্রেমবঞ্চিতদের বিক্ষোভ মিছিল

news-image

রাবি প্রতিনিধি : তুমি কে আমি কে, বঞ্চিত বঞ্চিত’, ‘কেউ পাবে, তো কেউ পাবে না; তা হবে না হবে না’ এমন সব স্লোগান নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রেমবঞ্চিত সংঘের ব্যানারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদী সমাবেশ করেছে একদল শিক্ষার্থীরা। এ ছাড়া দিবসটি উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করেছে সংগঠনটি।

আজ সোমবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে তাদের বিক্ষোভ শুরু হয়। সেখান থেকে ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে তারা সেখানে এসে এক সংক্ষিপ্ত সমাবেশ করে।

মিছিল শুরুর আগে তারা এম ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের নিচতলায় দুটি ওষধি গাছ লাগান এবং মিছিল পরবর্তী সময়ে ক্যাম্পাসের দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। এ ছাড়া ট্রাপচাপায় নিহত হিমেলের স্মরণে রক্তদান কর্মসূচি পালন করা হয়।

বিক্ষোভ শেষে সংগঠনটির সভাপতি কাজী মোহাম্মদ নোমান বলেন, ‘যারা প্রেম বঞ্চিত তারা একাকিত্বে আত্মাহত্যার পথ বেছে নেই। তাদের রক্ষার জন্য একটা সংগঠন থাকা চাই আর সেটা হলো প্রেমবঞ্চিত সংঘ। আমরা এই দিবসে ভালোবাসাকে স্মরণ রাখতে বৃক্ষরোপণ, রক্তদান কর্মসূচি, ক্যাম্পাসে দুস্থ লোকদের খাবারের ব্যবস্থা করেছি।’

সংগঠনটির রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি কাজী মোহাম্মাদ নোমান এবং সাধারণ সম্পাদক ইহতেশামুল হক ইবনুরের নেতৃত্বে বিক্ষোভে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

 

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী