সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হিজাব বিতর্কে কঙ্গনার মন্তব্যের জবাব দিলেন শাবানা আজমি

news-image

বিনোদন ডেস্ক : ভারতের কর্ণাটকে হিজাব বিতর্ক নিয়ে আন্দোলন চলছে অনেক আগে থেকেই। সম্প্রতি নতুন করে উত্তেজনা সৃষ্টি হয়েছে, ফলে উত্তাল হয়ে উঠেছে গোটা দেশ। চলমান এই বিতর্কে মন্তব্য করেছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। তার মন্তব্যের জবাব দিয়েছেন লোকসভার সাবেক সংসদ সদস্য ও অভিনেত্রী শাবানা আজমি। ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বলিউডের কুইন খ্যাত কঙ্গনা সম্প্রতি তার ইনস্টাগ্রাম স্টোরিতে হিজাব বিতর্ক নিয়ে মন্তব্য করেছেন। সেখানে তিনি লিখেছেন, যদি সত্যিই সাহস দেখাতে হয়, তাহলে আফগানিস্তানে গিয়ে বোরকা পরবেন না! স্বাধীনভাবে থাকতে শিখুন, খাঁচায় নিজেকে বন্ধ করে রাখবেন না।

এদিকে, তার সেই পোস্টে মন্তব্য করে অভিনেত্রী শাবনা আজমি লিখেছেন, আমার যদি ভুল না হয়, আফগানিস্তান ধর্মভিত্তিক দেশ। আর ভারত ধর্মনিরপেক্ষ দেশ, তাই তো?

অন্যদিকে, বুধবার শাবানার স্বামী, প্রবীণ গীতিকার জাভেদ আখতারও ভারতে হিজাব বিতর্কের নিন্দা করে টুইটারে লিখেছেন, আমি কখনই হিজাব বা বোরকার পক্ষে ছিলাম না। আমি এখনো নিজের অবস্থানে অটল। তবে একই সঙ্গে এই গুন্ডাদের জন্য আমার গভীর অবজ্ঞা ছাড়া আর কিছুই নেই, যারা মেয়েদের একটি ছোট দলকে ভয় দেখানোর চেষ্টা করছে এবং তাও ব্যর্থ। এটাই কী তাদের মানবতার ধারণা। কী দুঃখের বিষয়!

গত বছরের ডিসেম্বর থেকে বিজেপি শাসিত কর্ণাটকের কলেজে মুসলিম ছাত্রীদের হিজাব পরা নিয়ে বিতর্কের সূত্রপাত হয়। এমনকি এই নিয়ে মামলাও ওঠে আদালতে। এর মাঝেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এক ভিডিও।

ওই ভিডিওতে কর্ণাটকের একটি কলেজে একদল উন্মত্ত হিন্দুত্ববাদী যুবকের ‘জয় শ্রীরাম’ ধ্বনির পাল্টা জবাবে ‘আল্লাহু আকবর’ স্লোগান তুলে খবরে আসেন বোরখা পরা এক মুসলিম তরুণী, যে ঘটনা তোলপাড় তুলে দিয়েছে গোটা দেশে।

 

এ জাতীয় আরও খবর

এই প্রথম ইসরায়েলে অস্ত্র পাঠানো স্থগিত করল যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান

১৪ বছর বয়সে জাতীয় দলে অভিষেক বাংলাদেশি পেসারের

বিএনপি অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসতে চায় : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

ওমর সানীর মতো ‘খাঁটি প্রেমিক’ দেখেননি মিশা

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা

চট্টগ্রামে ভারী বৃষ্টিতে জলজট, ২ ঘণ্টা ধরে নেই বিদ্যুৎ

বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের

মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

প্রাথমিকে পুরোদমে ক্লাস শুরু মঙ্গলবার

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ল

মিল্টনের অনেক ভয়ংকর ঘটনা রয়েছে : ডিবিপ্রধান