বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রীর সঙ্গে ফোনালাপ ফাঁস, বিভাগীয় চেয়ারম্যানকে অব্যাহতি

news-image

গোপালগঞ্জ প্রতিনিধি : ছাত্রীর সঙ্গে অনৈতিক ফোনালাপের অডিও ফাঁস হওয়ায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কৃষি বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক এইচ এম আনিসুজ্জামানকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

সেই সঙ্গে ওই বিভাগের ডিন ড. মো. মোজাহার আলীকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে হয়েছে। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ২৩ জানুয়ারি আনিসুজ্জামানের বিরুদ্ধে রেজিস্ট্রার দপ্তরে বিভাগের শিক্ষার্থীরা নানা অনিয়ম, দুর্নীতি ও এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ করেন। অভিযোগের মধ্যে রয়েছে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, নম্বরপত্রে গরমিল করা, উত্তরপত্রে নিজের ইচ্ছামাফিক নম্বর বসিয়ে দেওয়া, শিক্ষাসফরের অর্থনৈতিক অনুদান ও হিসাব–নিকাশে অস্বচ্ছতা, ছাত্রছাত্রীদের পরীক্ষায় অনুত্তীর্ণ করানোর হুমকি দেওয়া।

ছাত্রীর সঙ্গে ফোনালাপের বিষয়ে অভিযুক্ত শিক্ষক আনিসুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি বলেন, এগুলো সম্পূর্ণ বানোয়াট। ভাইরাল হওয়া অডিওর কণ্ঠ তার নয়।

তার দাবি, ‘এটা সম্পূর্ণ শত্রুতামূলক ও উদ্দেশ্যপ্রণোদিত। কিছুদিন আগে শিক্ষক সমিতির নির্বাচন ছিল। আমি নির্বাচনে অংশ নিয়েছিলাম। রাজনৈতিকভাবে হেয় করার জন্য প্রতিপক্ষ এই কাজ করেছে।’

 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ