সোমবার, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সরকারের সমালোচনা করায় যাত্রীদের হাত-পা ভেঙে দেওয়ার হুমকি (ভিডিও)

news-image

নিজস্ব প্রতিবেদক ঢ়: দেশে সম্প্রতি একটি ভিডিও ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। যেখানে সরকারের সমালোচনা করায় বাসের অন্য যাত্রীদের সঙ্গে মারমুখী আচরণ করে আলোচনায় এসেছেন এক নারী। ভিডিওতে ওই নারীর বক্তব্য অনুযায়ী- বাসটি আল আরাফাহ এক্সপ্রেস লিমিটেডের। এটি ঢাকা ও লক্ষ্মীপুরের রামগঞ্জ রুটে চলাচল করে।

ভিডিওতে দেখা যায়- ওই নারী সমালোচকদের হাত-পা ভেঙে দেওয়াসহ পুলিশে দেওয়ার হুমকি দিচ্ছেন। রাত্রিকালীন বাসযাত্রার ভিডিওটি কোন দিন ধারণ করা হয়েছে, সে বিষয়ে সুনির্দিষ্টভাবে জানা যায়নি।

ওই যাত্রী হুমকি দিয়ে বলেন, ‘সবগুলারে গ্রেপ্তার করাব; কত বড় সাহস সরকারের বদনাম বাসে বসে। এই তোরে একবারে শেষ করে ফেলব! সরকারের বদনাম করস! বাসে বসে সরকারের বদনাম করার সাহস হয় কী করে!’

এ সময় বাসের অন্য যাত্রীরা ওই নারীর আচরণ নিয়ে প্রশ্ন তুললে তাদের সঙ্গেও বিতর্কেও জড়ান তিনি। অন্য যাত্রীদের ‘তুই’ সম্বোধন করেও কথা বলেন। তবে ওই নারী কোনো রাজনৈতিক দলের নেতা বা কর্মী কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে, ভাইরাল ভিডিওর মন্তব্যের ঘরে নেটিজেনরা ওই নারীর আচরণের সমালোচনা করেছেন। তাদের মতে, নাগরিকদের অধিকার রয়েছে সরকারের আলোচনা-সমালোচনা করার। কিন্তু এই নাগরিক অধিকার চর্চার জন্য বাসটির যাত্রীদের সঙ্গে যে আচরণ করেছেন সেটিকে ‘অসভ্যতা’ ও ‘বেহায়াপনা’ বলেও অনেকেই মনে করছেন।

 

এ জাতীয় আরও খবর

সর্বদলীয় সরকার গঠনে বিরোধী দলকে আমন্ত্রণ শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর

টাইগার স্পিনারদের দাপট, ম্যাথিউসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার স্বস্তি

বিজেপি নেতাকে কষে চড় মারলেন এনসিপি কর্মী

উত্ত্যক্তের প্রতিবাদ করায় মাকে লাথি, মেয়েকে ‘ধর্ষণচেষ্টা’!

ঢাকাবাসীকে ‘স্বস্তির খবর’ দিলো কোয়ালিটি ইনডেক্স

দেশের উত্তরাঞ্চলে ভারি বৃষ্টির সম্ভাবনা

ঘুরে ঘুরে ময়লা সংগ্রহ করেন মামুন, বিলান গাছ

ক্ষমতাচ্যুত হতে পারেন পুতিন : ইউক্রেন জেনারের

টিসিবিতে সোমবার থেকে সয়াবিন মিলবে ১১০ টাকায়

সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক হাসপাতালে

ভোটের এক মাস আগেই কুমিল্লায় বিজিবি মোতায়েন

অসুস্থ মঈন খান আইসিইউতে