রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় সংগ্রহের পথে নিউজিল্যান্ড

news-image

ক্রীড়া প্রতিবেদক : ক্রাইস্টচার্চের সবুজ উইকেটেও বেশ সাবলীল কিউই ব্যাটাররা। বাংলাদেশি বোলারদের এলোমেলো বোলিংকে ব্যবহার করে দ্রুত রান তুলে যাচ্ছে তারা। ইতিমধ্যে ব্যক্তিগত সেঞ্চুরির দেখা পেয়েছেন কিউই অধিনায়ক টম লাথাম। এই প্রতিবেদন লিখা পর্যন্ত নিউজিল্যান্ড ৩২৬/১ (৮৪ ওভার)।

শনিবার রাতে শুরু হওয়া এই ম্যাচটি উভয় দলের জন্যই গুরুত্বপূর্ণ। সিরিজ জিততে তাইতো আগে ফিল্ডিংয়ের পথে হাঁটেন টাইগার ক্যাপ্টেন মুমিনুল হক।

টসে হেরে ব্যাট করতে এসে শুরু থেকেই রান তোলায় নজর দেন দুই ওপেনার টম লাথাম ও উইল ইয়ং। প্রতিটি ওভারে বাউন্ডারি কিংবা সিঙ্গেল রান বের করার চেষ্টা অব্যাহত রেখে রান তুলতে যায় এই যুগল। নবম ওভারে দুইবার বাংলাদেশের পক্ষে আম্পায়ারের সিদ্ধান্ত গেলেও দুইবারই রিভিউতে বাতিল হয়ে যায়।

নিজের প্রথম ওভারে বল করতে এসে দ্বিতীয় বলে লাথামকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন এবাদত হোসেন। জোড়ালো আবেদনে সাড়া দেন আম্পায়ার। কিন্তু রিভিউতে রক্ষা মিলে লাথামের, একই ওভারের পঞ্চম বলে আবারো একই কায়দায় আবেদন করলে এবারও সাড়া দিলেন আম্পায়ার। এবারও রিভিউতে রক্ষা লাথামের। মাত্র তিন বলের ব্যবধানে দুইবার বেঁচে যান লাথাম।

সবুজ ঘাসে ভরা এই উইকেটে ওপেনিংয়ে সর্বোচ্চ ৩৭ রানের জুটি ছিল, যা ভেঙে দলকে অর্ধশতক এনে দেন লাথাম-ইয়ং। প্রথম সেশনের পর দ্বিতীয় সেশনেও দারুণ ব্যাট করেন তারা। এই যুগলের ১৪৮ রানের জুটি ভাঙেন শরিফুল। ৫৪ রান করা ইয়ংকে ফেরাত তিনি। খানিক সময় পর নতুন ব্যাটার ডেনভন কনওয়েকে নিয়ে ব্যক্তিগত সেঞ্চুরি তুলে নেন লাথাম।

এ জাতীয় আরও খবর