রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আলভেসের ফেরার ম্যাচে কামব্যাকে শেষ ষোলোয় বার্সা

news-image

অনলাইন ডেস্ক : পাঁচ বছরেরও বেশি সময় পর বার্সেলোনার জার্সি গায়ে মাঠে নামলেন দানি আলভেস। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের ফেরার ম্যাচে কোপা দেল রে’তে দুর্দান্ত কামব্যাক করল কাতালান জায়ান্টরা।

তৃতীয় স্তরের দল লিনারেস দেপোর্তিভোকে তাদেরই মাঠে ২-১ ব্যবধানে হারিয়েছে বার্সা। প্রথমার্ধে পিছিয়ে পড়েও দ্বিতীয়ার্ধের ৬ মিনিটে ২ গোল করে জাভির দল। সেই সঙ্গে কোপার দেল রে’র শেষ ষোলো নিশ্চিত করেছে বার্সা।

দীর্ঘদিন পর বার্সার হয়ে দ্বিতীয় মেয়াদে অভিষেক হয়েছে আলভেসের। নভেম্বরে কাতালোনিয়ায় ফিরেছিলেন তিনি। তবে ৩৮ বছর বয়সী তারকার প্রত্যাবর্তনের ম্যাচে হারতে বসেছিল বার্সা।

১৯তম মিনিটে হুগো দিয়াসের গোলে এগিয়ে যায় লিনারেস। তবে বিরতির পরপরই দুই গোল আদায় করে নেয় বার্সা। ৬৩ ও ৬৯তম মিনিটে গোল পায় তারা। কাতালান জায়ান্টদের তৃতীয় রাউন্ড থেকে বাদ পড়ার লজ্জায় পড়তে দেননি ওসমানে দেম্বেলে ও ফেরান জুগলা।

প্রিমেরা ডিভিশন গ্রুপ-২ এর ১৪তম স্থানে থাকা দলটির বিপক্ষে কোচ জাভি মাঠে নামান দ্বিতীয় সারির লাইন-আপ। তবে বিরতির পর একাদশে পরিবর্তন আনেন তিনি। দেম্বেলে, জেরার্ড পিকে ও ফ্রাঙ্কি ডি ইয়ংদের নামিয়ে ম্যাচ বাঁচান জাভি।

ছয়টি লা লিগা ও তিনবার চ্যাম্পিয়নস লিগ জিতে আলভেস ক্যাম্প ন্যু ছেড়েছিলেন ২০১৬ সালে। ক্যারিয়ারে মোট ৪৩টি প্রধান ট্রফি জিতেছেন তিনি। জুভেন্টাস ও পিএসজির হয়েও লিগ শিরোপা জিতেছেন আলভেস। এছাড়া ব্রাজিলের হয়ে জিতেছেন দুটি কোপা আমেরিকা।

এ জাতীয় আরও খবর