শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাসিক করপোরেট ঠিকাদারি সিন্ডিকেটের কবলে : তৈমুর খন্দকার

news-image

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন করপোরেট ঠিকাদারির সিন্ডিকেটের কবলে পড়ে গেছে। এই ঠিকাদারি সিন্ডকেটের পকেট ভারি করতে সিদ্ধিরগঞ্জের লাখ লাখ মানুষের ভবিষ্যতকে অনিশ্চিত করে দেওয়া হয়েছে।

তৈমুর বলেন, সিদ্ধিরগঞ্জে একটি লেক আছে যেটি সড়ক ও জনপথের নিজস্ব জায়গা। এখানে এমআরটি প্রকল্পের আওতায় শিমরাইল-আদমজী ইপিজেড-হাজীগঞ্জ সড়কটি ঢাকা সার্কুলার এবং এমআরটি প্রকল্পের এলাইনমেন্টের আওতাভুক্ত। প্রকল্পের আওতায় প্রায় ৫৫ মিটার প্রশস্ততায় ফুটপাত, সার্ভিস লেনসহ ৮ লেনের সড়ক নির্মাণ হওয়ার কথা। অথচ বারবার সওজের নিষেধের পরেও সেখানে লেক সৌন্দর্যের নামে প্রায় দেড়শ কোটি টাকার টেন্ডার দিয়েছে সিটি করপোরেশন। এই হটকারী সিদ্ধান্তের কারণে সিদ্ধিরগঞ্জবাসীকে ভবিষ্যতে উন্নত যোগাযোগ ব্যবস্থা থেকে চিরতরে বঞ্চিত করা হচ্ছে।

শুক্রবার সকালে নাসিক ৬নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের আদমজী, শুমিলপাড়া, বিহারি কলোনি, নতুনবাজার, আইলপাড়া, এসওরোড, মন্ডলপাড়া, বাঘপাড়া, বার্মাশীল এলাকায় তিনি গণসংযোগকালে এসব কথা বলেন।

তৈমুর আলম খন্দকার বলেন, ঠিকাদারি সিন্ডিকেট বন্ধ না করা পর্যন্ত অর্ধসমাপ্ত যত কাজ আছে সেগুলো সমাপ্ত হবে না। এটা পড়েই থাকবে। শহরের মন্ডলপাড়ায় ছোট একটি ব্রিজের কাজ করতে ৩ বছর হয়ে গেছে। এ উন্নয়ন জনগণ চায় না। জনগণ এখন পরিবর্তন চায়।

এদিকে সিদ্ধিরগঞ্জের ৬নং ওয়ার্ডে গণসংযোগ শেষে তৈমুর আলম খন্দকার নগরীর ১৫নং ওয়ার্ডে ডিআইটি মসজিদে জুমার নামাজ আদায় করেন। নামাজ শেষে তিনি মুসল্লিদের মাঝেও নিজের প্রতীক হাতি মার্কার প্রচারণা চালান। তৈমুরকে কাছে পেয়ে শত শত মুসল্লি তার সাথে গণসংযোগে যোগ দেন। বিকালে তৈমুর আলম খন্দকার গণসংযোগ শুরু করেন নগরীর ১০নং ওয়ার্ডে।

সেখানে তিনি ওই ওয়ার্ডের বাগপাড়া, ২নং ঢাকেশ্বরী কটন মিলস, আরামবাগ, রসুলবাগ, মীরপাড়া, চিত্তরঞ্জন কটন মিল এলাকা, আজিম মার্কেট, পাঠানটুলী এলাকায় গণসংযোগ করেন। এ সময় দলীয় নেতাকর্মী ছাড়াও শত শত এলাকাবাসী তৈমুরকে স্বাগত জানান এবং গণসংযোগে অংশ নেন।

তৈমুর আলম খন্দকার এ সময় নাসিক নির্বাচন নিয়ে কোনো ইঞ্জিনিয়ারিং করলে সরকারের পতন হবে বলে হুশিয়ারি দিয়ে বলেন, সরকারি দলের কিছু বড় বড় নেতা বিভ্রান্তিমূলক কথা-বার্তা ছড়াচ্ছেন। তবে জনগণের গণজোয়ারের কাছে কোনো বিভ্রান্তি টিকে না।

তৈমুর বলেন, আমি গাছতলা থেকে জনগণের সাথে। আমি রিকশা ইউনিয়ন ঠেলাগাড়ি ইউনিয়ন করেছি। খেটে খাওয়া সাধারণ মানুষের পাশে আমি আমার জীবন কাটিয়েছি। এবার বিএনপির হস্তক্ষেপ নেই, এবার জনগণের ম্যান্ডেট। আমি যদি বসে যাই জনগণ আমার বিচার কবরে গিয়ে হলেও করবে। জনগণের সঙ্গে বেইমানি করার কোনো সুযোগ নাই।

তিনি বলেন, আপনাদের বুঝতে হবে আমি কোথায় আছি কী পর্যায়ে কাজ করছি। এখানে বিএনপির সবাই আছেন। আমাদের দলের নেতাকর্মীরা নির্যাতিত। তারা জনগণকে সাথে নিয়ে ঘর থেকে বের হবেন এবং নারায়ণগঞ্জে গণবিপ্লব হবে। বেকার সমস্যা দূর হবে সব সমস্যা দূর করা হবে। বেকারত্ব দূর করব, প্রয়োজনে বেকার ভাতা দেওয়া হবে বলেও প্রতিশ্রুতি দেন।

গণসংযোগ চলাকালে তার সঙ্গে মহানগর যুবদল নেতা রানা মুজিব, ৬নং ওয়ার্ড বিএনপির সভাপতি অকিল উদ্দিন ভূঁইয়া, সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন, মহানগর শ্রমিক দলের সভাপতি এসএম আসলামসহ স্থানীয় বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের