শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নাসিক নির্বাচনকে সর্বোচ্চ গুরুত্ব আ. লীগের, নেপথ্যে মদদ বিএনপির

news-image

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ইতিমধ্যে নিজ নিজ প্রতীক নিয়ে মাঠে নেমেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। আলোচিত এই নির্বাচনকে গুরুত্ব সহকারে নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। প্রতিদিনই কোনো না কোনো কেন্দ্রীয় নেতাদের টিম আসছে নির্বাচন পর্যবেক্ষণে। কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে ১৭ সদস্যের টিমও ২/১ দিনের মধ্যে মাঠে নামার কথাও রয়েছে। কোনো গাফিলতি পেলেই নেয়া হচ্ছে শাস্তিমূলক ব্যবস্থা।

অপরদিকে বিএনপি সরাসরি প্রার্থী না দিলেও দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকার স্বতন্ত্র প্রার্থী হয়ে হাতি প্রতীক নিয়ে নির্বাচন করছেন। বিএনপির মহাসচিবসহ দলের শীর্ষ নেতারা সরাসরি মাঠে না নামলেও নেপথ্যে থেকে মদদ দিচ্ছেন বহুল আলোচিত এ নির্বাচনে। নির্বাচনী মাঠেও ব্যাপক সাড়া পাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম।

মহানগর আওয়ামী লীগের একটি সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের নৌকার প্রার্থীর পক্ষে প্রায় প্রতিদিনই কেন্দ্রীয় নেতারা নারায়ণগঞ্জে আসছেন। মঙ্গলবার আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মইনুল হক নিখিলের নেতৃত্বে টিম নারায়ণগঞ্জে যুবলীগের বর্ধিত সভা করেছেন। বুধবার রাতে এসেছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, সদস্যসচিব মির্জা আজম, সহসাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিমসহ কেন্দ্রীয় নেতারা।

এ ছাড়া কাউন্সিলর নির্বাচন থেকে সরে গিয়ে বিএনপির প্রার্থীকে সমর্থন দেয়ার অভিযোগে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি রবিউল হোসেনকে অব্যাহতি দেয়া হয়েছে। মহানগর কমিটির সদস্য কাউন্সিলর প্রার্থী আবদুল করিম বাবু স্বতন্ত্র প্রার্থী তৈমূরকে সমর্থন দেয়ার একটি খবর প্রকাশ পাওয়ায় তাকেও কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আমি নারায়ণগঞ্জে আসার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোন করে জিজ্ঞেস করেছেন আমার আইভীর কি খবর? এখানে আমরা যারাই আছি কেউই দলের জন্য অপরিহার্য নই। সুতরাং দলীয় প্রার্থীর বিরুদ্ধে কেউ কোনো ধরনের কারসাজির চেষ্টা করলে ছাড় দেয়া হবে না।

শুক্রবার সিটি নির্বাচনের প্রচারণায় আসার কথা রয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ ও শ্রমিক লীগের নেতাদের।

এ দিকে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল জানান, বুধবার নির্বাচনের বিষয়ে তাকে ফোন দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মোবাইল ফোনে তিনি বলেছেন- তৈমুর সাহেব জনগণের দাবির মুখে, পরিবেশ পরিস্থিতিতে প্রার্থী হয়েছেন। তিনি এখন জনতার প্রার্থী। তিনি বিজয়ী হলে জনতার বিজয় হবে। তিনি ব্যর্থ হলে সরকার কিন্তু বলবে বিএনপির একজন নেতা স্বতন্ত্র নির্বাচন করে পরাজিত হয়েছেন। এমন পরিস্থিতিতে আপনারা বিবেক বিবেচনা করে যা ভালো মনে হয় করবেন। আপনাদের যার যার অবস্থান থেকে আপনারা আপনাদের কর্তব্য ঠিক করে নেবেন।

এটিএম কামাল বলেন, মহাসচিব যখন ফোন দেন তখন আমরা ওলামা দলের একটি বৈঠকে ছিলাম। আমি তখন তৈমূর আলম খন্দকারের কাছে ফোন দিলে তার সঙ্গেও মহাসচিবের কথা হয়েছে। তিনি প্রার্থীর খোঁজ খবর নিয়েছেন। মহাসচিব আরও বলেছেন, নারায়ণগঞ্জে নির্বাচনে কাজ করতে দলীয় কোনো বিধিনিষেধ নেই। স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করেন এতে দল বাধা দেবে না। যেহেতু আমরা মানুষের মৌলিক অধিকারে বিশ্বাস করি তাই স্থানীয় মানুষের চাহিদা ও তাদের পছন্দে আমাদের কোনো আপত্তি নেই।

এটিএম কামাল আরো বলেন, আমরা নির্বাচনী প্রচারণায় ব্যাপক সাড়া পাচ্ছি। যেখানে তৈমূর ভাই যাচ্ছেন সেখানেই লোকে লোকারণ্য হয়ে যাচ্ছে। দীর্ঘ ১৮ বছরে মেয়র পদে থেকেও উন্নয়নবঞ্চিত হয়েছে নগরবাসী। বিপুল ট্যাক্সের বোঝা চাপিয়ে দিলেও নাগরিক সুবিধা ছিল শূন্যের কোটায়। এ জন্য পরিবর্তনের হাওয়া বইছে নগরজুড়ে।

উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ জাতীয় আরও খবর

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীসহ দু’জনকে গুলি করে হত্যা

ওবায়দুল কাদেরের প্রশ্ন; সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)