বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে চার দিনব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা শুরু

news-image

রংপুর ব্যুরো : রংপুরে শুরু হয়েছে চার দিনব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা। এ অঞ্চলের তরুণ প্রজন্মকে বইমুখী ও লেখকদের সাহিত্যচর্চায় উৎসাহ প্রদানের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে বইমেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে রংপুর টাউন হল চত্ত্বরে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

পরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ জাকির হোসেন। রংপুর জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন হেমেদ, সরকারি বেগম রোকেয়া কলেজের বাংলা বিভাগের সাবেক প্রধান অধ্যাপক মোহাম্মদ শাহ্ আলম, রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহবুব রহমান হাবু। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ.ডব্লিউ.এম রায়হান শাহ্।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়নের সার্বিক ব্যবস্থাপনা ও স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় চার দিনব্যাপী শুরু হওয়া এই বইমেলা বাস্তবায়ন করছে রংপুর জেলা প্রশাসন। প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলার স্টল খোলা থাকবে।

প্রতিদিন কবিতা আবৃতি, স্বরচিত কবিতা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও শিশু-কিশোরদের চিত্রাঙ্কন, বিতর্ক প্রতিযোগিতা এবং কুইজ প্রতিযোগিতার আয়োজন রয়েছে। বইমেলায় বাংলা একাডেমিসহ ঢাকা ও রংপুরের মোট ২০টি প্রকাশনী এবং লিটলম্যাগ ও সাহিত্য সংগঠনসহ মোট ৪১টি স্টল রয়েছে।

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী