শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কলকাতার মেয়র পদে আবারও ফিরহাদ, ঘোষণা মমতার

news-image

ময়ুখ বসু, কলকাতা
কলকাতা পুরসভায় আবারও মেয়র হচ্ছেন ফিরহাদ হাকিম। পাশাপাশি কলকাতা পুরসভার চেয়ারম্যান করা হচ্ছে মালা রায়কে। ডেপুটি মেয়র হিসেবে বেছে নেয়া হয়েছে অতীন ঘোষকে। মেয়র পরিষদে রইলেন ১৩ জন।

বৃহস্পতিবার দক্ষিণ কলকাতার মহারাষ্ট্র নিবাস হলে তৃণমূলের বৈঠকে দলটির নেত্রী ও পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ ঘোষণা দেন।

এক বক্তব্যে মমতা তৃণমূলের জয়ী কাউন্সিলরদের পাশাপাশি অন্য দল থেকে জয়ী কাউন্সিলরদেরও অভিনন্দন জানান। এর পরই তিনি মেয়র পদে ঘোষণা করেন ফিরহাদ হাকিমের নাম।

মেয়র ফিরহাদ হাকিম বলেন, ‘সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করব। মুখ্যমন্ত্রী আমার উপর যে দায়িত্ব ও আস্থা রেখেছেন, তার মর্যাদা দেয়ার আপ্রাণ চেষ্টা করব।’

গত ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার নির্বাচন ছিল। ২১ ডিসেম্বর ঘোষণা হয় ফল। সেই ফলে ব্যাপক ভোটে জয় পেয়েছেন তৃণমূলের প্রার্থীরা।

কলকাতা পুরসভার ১৩৪টি ওয়ার্ডেই তৃণমূলের জয়জয়কার। বৃহস্পতিবার সব জয়ী কাউন্সিলারদের নিয়ে বৈঠকে বসেন রাজ্যের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠক থেকেই সর্বসম্মতিক্রমে কলকাতা পুরসভার মেয়র হিসাবে ফিরহাদ হাকিমের নাম ঘোষণা করেন তিনি।

পাশাপাশি ডেপুটি মেয়র এবং চেয়ারপার্সন হিসাবেও অতিন ঘোষ এবং মালা রায়কে দায়িত্ব বুঝিয়ে দেন তৃণমূল নেত্রী। সেইসঙ্গে তিনি মেয়র পরিষদে ১৩ জনের নাম ঘোষণা করেন।

কলকাতা পুরসভার নির্দিষ্ট নিয়মে কাউন্সিলার এবং মেয়র পদে শপথ হলেও আজ থেকে কাউন্সিলারদের কাজ করার বার্তা বেঁধে দেন মুখ্যমন্ত্রী। তিনি স্পষ্ট জানিয়ে দেন, আগামী রোববারের মধ্যে শহরে লাগানো সব ব্যানার, পোস্টার খুলে ফেলতে হবে।

একই সঙ্গে রাস্তাঘাট পরিস্কার থেকে সব কাজ করার নির্দেশ দেন তিনি। এবার ৪০ জন নতুন কাউন্সিলার জিতে এসেছেন। মমতা বলেন, ‘কথা কম কাজ বেশি’ নীতিতে সবাইকে এগোতে হবে।

 

এ জাতীয় আরও খবর

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীসহ দু’জনকে গুলি করে হত্যা

ওবায়দুল কাদেরের প্রশ্ন; সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)