বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিনোদন দেওয়ার ক্ষেত্রে গেইল ইতিবাচক : চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

news-image

ক্রীড়া প্রতিবেদক : বিপিএলের সবশেষ আসরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে মাঠ মাতিয়েছিলেন ক্রিস গেইল। দুই বছর পর আবারও সেই চট্টগ্রামের আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছেন ক্যারিবিয়ান এই অলরাউন্ডার। যদিও বয়সের কারণে বিভিন্ন লিগে উপেক্ষিত হয়ে পড়া ৪১ বছর বয়সী এই ক্রিকেটারকে মূলত দলের ভেতর বিনোদন ধরা রাখতে নিতে আগ্রহী বিপিএলের ফ্র্যাঞ্চাইজিটি।

বয়সের ভারে ধীরে ধীরে গেইলের পারফরম্যান্স চাপা পড়েছে। নিজেই এখন নিজের ছায়া হয়ে আছেন তিনি। তবে প্রত্যেক দলে আনন্দ-বিনোদনের ক্ষেত্রে সব সময়ই তার ভূমিকা ছিল চোখে পড়ার মতো। শুধু দলেই নয়, সমর্থকদেরও মন ভরিয়ে দেওয়ার ক্ষেত্রে তিনি অন্যন্য।

বিশ্বকাপের সবশেষ আসরে পারফরম্যান্সে ঘাটতি দেখা যায় গেইলের। তার আগে আইপিলেও কিছু ম্যাচ খেলার সুযোগ পেলেও নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। এরই রেশ ধরে পাকিস্তান সুপার লিগে তাকে নিয়ে আগ্রহ দেখায়নি কেউই। তবে এই ব্যাটারকে পারফরম্যান্সের চেয়ে অন্য দিক বিবেচনায় রাখতে চায় চট্টগ্রাম।

গেইলকে দলে নিতে আগ্রহের কথা জানালেন চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজিটির স্বত্বাধিকার প্রতিষ্ঠান আখতার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রিফাদুজ্জামান। তিনি বলেন, ‘হ্যাঁ গেইলের সাথে কথা হয়েছে। সে নিজেও আমাদের আগ্রহ প্রকাশ করেছে। আমাদের টিম ম্যানেজমেন্ট যদি মনে করে তাকে রাখতে চায় তাহলে সে থাকবে। আমরাতো চিন্তা করছি, আমাদের মূল পরিকল্পনা হচ্ছে গতবারের দল থেকে যত বেশি ক্রিকেটার রাখা যায়। সেটা গেইল হোক কিংবা যত বেশি দেশি প্লেয়ার হোক।’

বয়স বেড়ে গেলেও গেইলে নিয়ে আগ্রহের কারণ হিসেবে এই কর্মকর্তা বলেন, ‘অনেকে ভাবছে হয়তো তার বয়স হয়েছে। সে হয়তো আগের মতো পারফর্ম করতে পারবে কিনা এ নিয়ে সংশয় থাকে। কিন্তু আমাদের কাছে ব্যাপারটা হলো আমাদের টিমমেট হিসেবে সে দলের বন্ডিং ধরে রাখা ও বিনোদন দেওয়ার ব্যাপারে ইতিবাচক শক্তি হিসেবে কাজ করবে। তো আমরাতো অবশ্যই তাকে বিবেচনায় রাখব।’

 

এ জাতীয় আরও খবর

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী

দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী

ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে বাধা নেই

সমুদ্রে তেল গ্যাস অনুসন্ধানে দরপত্র কিনেছে ৭ কোম্পানি

বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা

দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য

ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি