বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, এমপি ফিরোজের বিরুদ্ধে মামলার আবেদন

news-image

নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির অভিযোগে পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য (এমপি) ও সাবেক চিফ হুইপ আ.স.ম ফিরোজের বিরুদ্ধে পটুয়াখালী আদালতে মামলার আবেদন করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করবে কিনা সে বিষয়ে আদেশ দেওয়া হবে আগামী ১৯ ডিসেম্বর।

বাউফল উপজেলার বাউফল ইউনিয়ন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মো. জাহিদুল হক (৪৬) বাদী হয়ে আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে পটুয়াখালী চিফ জুডিশিয়াল মেজিস্ট্রেট-২ আমলি আদালতে মামলার আবেদন করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর হোসেন। মামলার অভিযোগে বলা হয়, গত ৯ ডিসেম্বর ২০২১, শুক্রবার সকাল ১১টা ৪৫ মিনিটে বাউফল উপজেলা আওয়ামী লীগ অফিসে বসে পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ আ.স.ম ফিরোজ নেতাকর্মীদের সঙ্গে আলাপকালে বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খুন হওয়ার পর তার ছবিতে জুতা-ঝাঁটা লাগিয়ে আনন্দ মিছিল করেছি তাতেই কিছু হয়নি। সুতরাং বাউফল আওয়ামী লীগের নেতাকর্মী যারা আমার বিরোধিতা করে তাদের ডজনখানেক খুন করলেও আমার কিছু হবে না।’

ওই দিন বাদী সেখানে উপস্থিত ছিলেন। তিনি এ কথা শুনে শিউরে ওঠেন এবং ১৯৭৫ সালের সেই ঘটনার তথ্য-উপাত্ত সংগ্রহ করেন। পরে গত ১২ ডিসেম্বর ২০২১ তারিখে বাউফল থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি। এর প্রেক্ষিতে আজ (মঙ্গলবার) আদালতে মামলাটি দায়ের করেন।

এই মামলায় কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়িাম সদস্য জাহাঙ্গীর কবির নানক, ১৯৭৫ সালের বরিশাল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খান আলতাফ হোসেন ভুলু, বাউফল উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ফরাজীসহ ১০ জনকে সাক্ষী করা হয়েছে।