বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্ত্রী-শ্বশুরের বিরুদ্ধে ‘যৌতুক মামলা’

news-image

নিজস্ব প্রতিবদেক : সাধারণত যৌতুক চাওয়ায় ছেলে বা ছেলে পক্ষের পরিবারের বিরুদ্ধে মামলা হয়ে থাকে। কিন্তু চট্টগ্রামে দেখা গেল ব্যতিক্রমী এক ঘটনা। নগরের খুলশী এলাকার একজন বাসিন্দা যৌতুক চাওয়ার অপরাধে মামলা করেছেন তার স্ত্রী ও শ্বশুরের বিরুদ্ধে।

আজ মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করা হয়। পরে বাদীর বক্তব্য গ্রহণ করে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাদ্দাম হোসেন অভিযুক্ত দুজনের বিরুদ্ধে সমন জারির নির্দেশ দেন।

নগরের খুলশী এলাকার একজন বাসিন্দা বাদী হয়ে মামলাটি করেন। তিনি পেশায় দিনমজুর। বাদীর পক্ষে মামলাটি পরিচালনা করেন চট্টগ্রাম জেলা লিগ্যাল এইডের আইনজীবী ইসকান্দর সোহেল।

তিনি বলেন, আদালত বাদীর বক্তব্য গ্রহণ করে আসামি দুজনের বিরুদ্ধে সমন জারির আদেশ দিয়েছেন। আগামী বছরের ২৫ ফেব্রুয়ারি মামলার পরবর্তী দিন রাখা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়েছে, ২০১৯ সালে ভালোবেসে বিয়ে করেন ওই ব্যক্তি। বিয়ের পর থেকে তার শ্বশুর ও স্ত্রী নানা কৌশলে টাকার জন্য তাকে চাপ দিতে থাকেন। বিভিন্ন সময় তিনি টাকা দিয়েছেনও।

গত ২৪ সেপ্টেম্বর তার স্ত্রী বাবার বাড়িতে চলে যান। স্বামীর বাড়িতে আসার জন্য বলা হলে তিনি টাকা দাবি করেন। পরে স্ত্রীকে লিগ্যাল এইডের মাধ্যমে বিষয়টি মীমাংসার জন্য নোটিশ দেন তিনি।

গত ১১ নভেম্বর বাদীকে মুঠোফোনে তার স্ত্রী বলেন, এক লাখ টাকা তার (স্ত্রী) নামে ফিক্সড ডিপোজিট করে দিতে হবে। না হলে তিনি স্বামীর বাড়ি আসবেন না।

বিষয়টি নিয়ে শ্বশুরের সঙ্গে যোগাযোগ করেন তিনি। শ্বশুরও তাকে একই কথা বলেন। এ বিষয়ে অভিযুক্ত স্ত্রী ও তার বাবার বক্তব্য পাওয়া যায়নি।

 

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী