বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শোডাউনে টাকা বিলাচ্ছেন নৌকার প্রার্থী, ভিডিও ভাইরাল

news-image

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া সদর উপজেলার আব্দালপুর ইউনিয়নে নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া এক চেয়ারম্যান প্রার্থীকে শোডাউনে টাকা বিতরণ করতে দেখা গেছে। ওই ঘটনার ভিডিও নিজের ফেসবুকে আপলোড করলেও পরে তা সরিয়ে নেন তিনি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে ভিডিওটি।

পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে আব্দালপুর ইউপি নির্বাচন। এ উপলক্ষে গত বৃহস্পতিবার দুপুরে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আরব আলী তার মোটরসাইকেল শোডাউনে অংশগ্রহণকারীদের ধরে ধরে টাকা দেন। ঘটনাটির ব্যাপারে ব্যবস্থা নিতে রিটার্নিং কর্মকর্তার কাছে দাবি জানিয়েছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দিতে হাসানবাগ থেকে মোটরসাইকেলের শোডাউনের আয়োজন করেন আরব আলী। ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মী ও তার সমর্থকরা শোডাউনে অংশ নেন। যাত্রা শুরুর আগে মোটরসাইকেল চালকদের টাকা দেন তিনি। কেউ টাকা নিতে না চাইলেও তাকে জোর করে দেওয়া হয়।

শোডাউনে অংশ নেওয়া কয়েকজন জানান, মোটরসাইকেলের তেল কেনা এবং খাওয়াখরচ বাবদ টাকা দেন চেয়ারম্যান প্রার্থী। ৫০০ টাকা করে দেওয়া হয় তাদের। ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া দুই প্রার্থী জানান, প্রকাশ্যে টাকা বিতরণ করে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন আরব আলী। তিনি নিয়ম মানছেন না। বিষয়টি যাদের দেখার দায়িত্ব তারাও কোনো ব্যবস্থা নিচ্ছেন না।

ঘটনার সত্যতা স্বীকার করে আরব আলী বলেন, ‘সত্য কথা কি অনেক গরিব মানুষ মোটরসাইকেল নিয়ে আমার শোডাউনে এসেছিলেন। তাদের কিছু টাকা দিয়েছি।’

বিষয়টি নিয়ে এখনও কেউ কোনো অভিযোগ করেননি বলে জানান আব্দালপুর ইউনিয়ন পরিষদের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল মতিন। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়ার কথাও বলেন তিনি।

নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৯ ডিসেম্বর। আব্দালপুর ইউনিয়ন থেকে আরব আলীসহ পাঁচজন মনোনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে চারজন স্বতন্ত্র প্রার্থী, যাদের দুইজন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

 

এ জাতীয় আরও খবর

হুমকি দিয়েই পোস্ট সরিয়ে নিলেন তিশা, কী লেখা ছিল তাতে?

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বিকেলে

ঘরে-বাইরে কোথাও সম্মান পান না প্রবাসীরা

দেশের ফেরার আগে মোস্তাফিজের চমক

মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত নিয়েছে : অপু বিশ্বাস

তিউনিসিয়া উপকূলে নিহত ৮ বাংলাদেশির লাশ আজ দেশে পৌঁছাবে

রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত

আদালতে লিফট আতঙ্ক, ভোগান্তিতে আইনজীবী-বিচারপ্রার্থীরা

ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করছে কলম্বিয়া

অবশেষে নামলো বৃষ্টি, দাবদাহে পুড়তে থাকা মানুষের স্বস্তির নিশ্বাস

হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে একই পরিবারের চারজনসহ নিহত ৫