সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চাকরি ছাড়ার কথা ভাবছেন বিশ্বের ‘শীর্ষ ধনী’ ইলন মাস্ক

news-image

 

আন্তর্জাতিক ডেস্ক : চাকরি ছাড়ার কথা ভাবছেন ইলেক্ট্রিক গাড়িনির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী (সিইও) ইলন মাস্ক। বিশ্বখ্যাত প্রতিষ্ঠানের সিইও’র পদ ছেড়ে ফুলটাইম ইনফ্লুয়েন্সার হতে চান বর্তমানে বিশ্বের শীর্ষ ধনী এই ব্যক্তি।

শুক্রবার (১০ ডিসেম্বর) এক টুইটে ইলন মাস্ক তার অনুসারীদের কাছে জানতে চান, আমি চাকরি ছেড়ে ফুলটাইম ইনফ্লুয়েন্সার হওয়ার কথা ভাবছি। এ বিষয়ে আপনারা কী ভাবেন?

সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয় টেসলা সিইও’কে অনুসারীদের কাছে প্রায়ই বিভিন্ন ধরনের প্রশ্ন করতে দেখা যায়। গত মাসে তিনি টুইটারে জানতে চেয়েছিলেন, টেসলায় তার শেয়ারের ১০ শতাংশ কি বিক্রি করে দেওয়া উচিত? এতে সায় দিয়েছিলেন বেশিরভাগ মন্তব্যকারী। এরপর থেকে এ পর্যন্ত অন্তত ১২শ কোটি ডলারের শেয়ার বিক্রি করেছেন ইলন মাস্ক।

এ কারণে বিশ্বের শীর্ষ ধনী সত্যিই প্রাতিষ্ঠানিক কাজ ছেড়ে দিতে পারেন, এমন ধারণা করছেন অনেকে। অবশ্য গত জানুয়ারিতে এক কনফারেন্স কলে ইলন মাস্ক বলেছিলেন, তিনি আরও কয়েক বছর টেসলার সিইও থাকতে চান। তবে কাজের ব্যস্ততায় অবসর কম পাওয়া নিয়ে আক্ষেপও শোনা গিয়েছিল তার কণ্ঠে।

সেদিন ইলন মাস্ক বলেছিলেন, সপ্তাহে সাতদিন ঘুম থেকে উঠে ঘুমাতে যাওয়া পর্যন্ত দিন-রাত কাজ করার বদলে আমার হাতে যদি আরেকটু বেশি ফ্রি সময় থাকতো, তাহলে খুবই ভালো হতো।

ইলন মাস্ক শুধু টেসলার নয়, রকেট কোম্পানি স্পেসএক্স, ব্রেইন-চিপ স্টার্টআপ নিউরালিংক এবং অবকাঠামো নির্মাণ কোম্পানি বোরিংয়েরও প্রতিষ্ঠাতা সিইও।

ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্সের হিসাবে, বর্তমানে বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের সম্পদের পরিমাণ প্রায় ২৬ হাজার ৬০০ কোটি মার্কিন ডলার। দ্বিতীয় স্থানে থাকা জেফ বেজোসের চেয়ে তার সম্পদ অন্তত ৬ হাজার ৬০০ কোটি ডলার বেশি।

 

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?